আজ- ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ২:৪৭

গৃহবধূ সুমী হত্যা মামলায় স্বামীসহ চারজনের মৃত্যদন্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল পৌর শহরের সাহাপাড়া এলাকার মেয়ে ও সিরাজগঞ্জের গৃহবধু সুমী রাণী রায় হত্যা মামলায় স্বামীসহ চারজনের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২২জানুয়ারি) দুপুরে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। একই সাথে এক লাখ টাকা জরিমানার আদেশও দেন বিচারক। ফাঁসির আদেশপ্রাপ্তরা হলেন, গৃহবধুর স্বামী সুবীর কুমার রায়, ভাশুর ডা. সুশীল কুমার রায়, ভাশুর সুনীল কুমার রায় ও কাকা শশুর মনোরঞ্জন রায়। আসামি দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন। সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোটেক কায়সার আহম্মেদ লিটন এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার বিবরণে জানা যায়, ১৯৯৯ সালে টাঙ্গাইল পৌর শহরের সাহাপাড়া এলাকার গোপীনাথ বিশ্বাসের মেয়ে সুমী রাণী রায়ের সাথে সিরাজগঞ্জ পৌর এলাকার মুজিব সড়কস্থ শীলা জুয়েলার্সের স্বত্বাধিকারী সুবীর কুমার রায়ের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য বিভিন্ন সময় সুমী রাণীকে নির্যাতন করে আসছিলেন তার স্বামী ও শশুরবাড়ির লোকজন। ২০০১ সালের ১২ জানুয়ারি যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় গৃহবধুর স্বামী ও শশুরবাড়ির লোকজন তাকে মারপিট ও শ্বাসরোধে হত্যা করে। বিষয়টি ধামাচাপা দিতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মর্মে প্রচার করা হয় এবং এ বিষয়ে থানায় জিডি করা হয়। পরবর্তীতে মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদনে হত্যার বিষয়টিওঠে এলে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম বাদী হয়ে নিহতের স্বামী ও শশুরবাড়ির পরিবারের লোকজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার হওয়ার পর থেকেই ওই চার আসামি পলাতক ছিলেন। মামলার দীর্ঘ শুনানী শেষে মঙ্গলবার (২২জানুয়ারি) দুপুরে বিচারক চারজনের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দেন। মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন ও আসামি পক্ষে রাষ্ট্র নিযুক্ত স্টেট ডিফেন্সের আইনজীবী এসএম জাহাঙ্গীর আলম মামলা পরিচালনা করেন।
রায়ে সন্তোষ প্রকাশ করে নিহত গৃহবধু সুমীর ভাই উৎপল বিশ্বাস বলেন, দীর্ঘ দিন পরে হলেও আমরা আদালতের কাছে ন্যায় বিচার পেয়েছি। এতে আমরা খুশী। দ্রুত আসামিদের গ্রেপ্তার করে রায় কার্যকর করার দাবি জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno