আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:১৩

গোপালপুরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের গোহাত্রা গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে মৎস চাষী মো. রেজাউল করিমের পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ ওঠেছে।
জানা যায়, মৎস চাষী মো. রেজাউল করিম বাড়ির আঙ্গিনায় ৬০ শতাংশ জমির পুকুরে বাণিজ্যিক ভিত্তিতে পাঙ্গাস ও শিং মাছ সহ দেশি প্রজাতির বিভিন্ন মাছ চাষ করেছেন। রোববার (৮ এপ্রিল) রাত প্রায় একটার দিকে পুকুরের পাহারাদার মো. সামাল মিয়া (৬০) প্রকৃতির ডাকে পুকুর পাড়ের পাহারা দেয়ার ঘর থেকে বাইরে গেলে পুকুরে থাকা মাছের অস্বাভাবিক আচরণ দেখতে পায়। পরে মাছ চাষী রেজাউল করিমকে খবর দিলে তিনি পুকুরে চাষ করা প্রায় আট হাজার পাঙ্গাস, পাঁচ হাজার শিং ও দেশীয় প্রজাতির বিভিন্ন মাছ মরে গিয়ে ভেসে উঠতে দেখেন। তিনি জানান, নিধন করা মাছের বাজার মূল্য প্রায় পনের লাখ টাকা।
খবর পেয়ে মৎস অফিসের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। মৃত ও পঁচে যাওয়া মাছ এবং পুকুরের পানি পরীক্ষা-নিরীক্ষা করে প্রাথমিকভাবে নিশ্চিত হন বিষ প্রয়োগের কারণে এ মাছ নিধন হয়েছে।
পুকুরের মালিক মৎস চাষী মো. রেজাউল করিম এ ব্যাপারে গোপালপুর থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মাছ নিধনের অভিযোগে একটি অভিযোগপত্র দাখিল করেন।
এ বিষয়ে গোপালপুর থানার এসআই মো. ইয়াসিন আরাফাত জানান, অভিযোগপত্রের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক তদন্ত শেষ করে মামলা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno