আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৮:১৫

ঘাটাইলে ঘুষ নিয়ে শিক্ষক বদলির অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নুরুল ইসলামের বিরুদ্ধে ঘুষ নিয়ে শিক্ষক বদলির অভিযোগ ওঠেছে! স্থানীয় শিক্ষকরা ওই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে এহেন নানা অনিয়মের অভিযোগ করেছেন।
জানা যায়, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিসেবে মো. নুরুল ইসলাম ২০১৮ সালের অক্টোবর মাসে ঘাটাইলে যোগদান করেন। যোগদানের পরই গত বছর নিম্নমানের খাতা সরবরাহ করে সমাপনী পরীক্ষা নেয়ার অভিযোগ ওঠে। তিনি সরকারি নীতিমালার তোয়াক্কা না করে নিজের তৈরি নিয়মে চলেন বলেও শিক্ষদের অভিযোগ।
সরকারি প্রাথমিক বিদ্যালয় নীতিমালায় উল্লেখ রয়েছে, কোনো বিদ্যালয়ে শিক্ষকের পদ শূন্য হলে সাত দিন আগেই তা নোটিশ বোর্ডে টাঙিয়ে রাখতে হবে এবং শূন্য পদের বিপরীতে যদি একাধিক প্রার্থী থাকে তাহলে জৈষ্ঠ্যজনকে বদলি করতে হবে। কিন্তু এই নীতিমালা অনুসরণ না করেই চলতি মাসে প্রায় চল্লিশ জন শিক্ষককে নগদ টাকা গ্রহন করে বদলি করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে। এ বদলির ক্ষেত্রে ওই কর্মকর্তা প্রত্যেক শিক্ষকের কাছ থেকে ৪০-৫০ হাজার টাকার ঘুষ নিয়েছেন।
কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিক দিলোয়ারা সুলতানা অভিযোগ করেন, তার কাছে আমার বদলির বিষয়ে সুপারিশ করতে গিয়েছিলাম। কিন্তু তিনি ৪০ হাজার টাকা দাবি করেন। ঝুনকাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিক নাজমা আক্তার বলেন, আমি বদলির জন্য আবেদন করেছিলাম, কিন্তু টাকা দিতে পারিনি বলে অন্য শিক্ষককে টাকার মাধ্যমে বদলি করা হয়েছে।
এ বিষয়ে ঘাটাইল উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন বলেন, তার কাছে কোনো কাজ নিয়ে যাওয়া হলে তিনি টাকা চেয়ে বসেন। তার এই অনিয়ম, দুর্নীতির প্রতিবাদ করলেই তিনি দূর্গম এলাকায় বদলি করার হুমকি দেন। তাই সরকারের কাছে অনুরোধ ‘এই দুর্নীতিবাজ অফিসারের হাত থেকে আমরা ঘাটাইলের সকল শিক্ষক পরিত্রাণ চাই’।
এদিকে, এসব অভিযোগ অস্বীকার করে ঘাটাইল প্রাথমিক শিক্ষা অফিসার মো: নুরুল ইসলাম বলেন, এখানে সবকিছু নিয়ম অনুযায়ী চলছে- কোন অনিয়ম হচ্ছেনা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno