আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:২২

ঘাটাইলে পুলিশের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল থানা পুলিশের বিরুদ্ধে মাদক বিরোধী অভিযানের নামে সাধারণ জনগনকে হয়রানি, চাঁদাবাজি, ঘুষ, দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় উপজেলা আওয়ামী লীগের আহ্বায়কসহ কমিটির অন্যান্য সদস্যরা ক্ষোভ প্রকাশ করেছেন। জানাগেছে, প্রায় দুই মাস আগে ঘাটাইল থানায় যোগদান করেন অফিসার ইনচার্জ(ওসি) মহি উদ্দিন পিপিএম। তিনি যোগদানের পর থেকেই মাদক বিরোধী অভিযানে নামেন। কিছু দিন যেতে না যেতেই তার এই মাদক বিরোধী অভিযান নিয়ে প্রশ্ন উঠেছে! মাদক বিরোধী এই অভিযানকে পুঁজি করে স্থানীয় পুলিশ প্রশাসন নানাবিধ অনিয়ম, ঘুষ, দুর্নীতি ও চাঁদাবাজিতে জড়িয়ে পড়েছেন। এতে নিরীহ জনগন হয়রানির শিকার হচ্ছেন। গত (১৭ জুলাই) আইনশৃঙ্খলা কমিটির সভায় উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবু জানান, উপজেলার পেঁচারআটা গ্রাম থেকে মাদক ব্যবসায়ী হিসেবে মুজাহিদ নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়। অথচ তাকে আদালতে প্রেরণ করা হয় অন্য মামলায়। মুজাহিদের পরিবার ও রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল হক সেন্টু জানান, সে কখনোই মাদক ব্যবসার সাথে জড়িত নয়। তাকে মিথ্যা অভিযোগে গ্রেপ্তার করে মোটা অংকের টাকা দাবি করা হয়। টাকা না দেয়ার কারণে তাকে ডাকাতি ও অস্ত্র মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গত (১১ জুলাই) উপজেলার সাগরদিঘী বাজার এলাকার ব্যবসায়ী আক্তার হোসেনকে এএসআই মুসফিক বাসায় ডেকে নিয়ে তিন লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেয়ার কারণে তাকে মাদক ব্যবসায়ী হিসেবে সাজানো মামলায় গ্রেপ্তার করা হয়। আক্তারের বাবা আব্দুস ছাত্তার জানান, মামলায় রিমান্ডের ভয় দেখিয়ে ৬০ হাজার টাকা নেন এএসআই মুসফিক।
একই কায়দায় উপজেলার কাশতলা গ্রাম থেকে জুয়া খেলার সময় আটক করা হয় দিগড় ইউনিয়নের সাবেক মেম্বার আব্দুর রউফ গুডুকে। তার পরিবারের দাবি টাকা না দেয়ার কারণে তাকে ডাকাতির প্রস্তুতি মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। সম্প্রতি লোকেরপাড়া ইউনিয়নের গৌরিশ্বর এলাকা থেকে মোটরসাইকেলসহ দুইজনকে আটক করে মাদক মামলার ভয় দেখিয়ে তাদের কাছ থেকে আদায় করা হয় ৬০ হাজার টাকা। উপজেলা আইনশৃঙ্খলা কমিটি এসব ঘটনার সুষ্ঠ তদন্ত দাবি করেন। কমিটির অন্যান্য সদস্যরাও এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে বক্তব্য রাখেন। এছাড়া ঘাটাইল থানার ওসির বিরুদ্ধে নিয়ম বর্হিভূতভাবে থানা এলাকার সরকারি গাছ কাটার অভিযোগ রয়েছে।
এসব ব্যাপারে ঘাটাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মহি উদ্দিন পিপিএম জানান, যদি কেউ অন্যায় করে থাকে তবে তাদের বিরুদ্ধে অবশ্যই বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। চেয়ার টেবিল বানানোর জন্য কর্তৃপক্ষের মৌখিক অনুমতি নিয়েই গাছ কাটা হয়েছে। তার বিরুদ্ধে আনা অভিযোগের কোন ভিত্তি নেই বলে তিনি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno