আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৯:২৪

ঘাটাইলে শ্লীলতাহানির প্রতিবাদ ও শিক্ষকের অপসারণের দাবিতে দুই ঘণ্টা সড়ক অবরোধ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ঘাটাইলে ধর্মীয় শিক্ষক মো. এনামুল হক কর্তৃক স্কুল ছাত্রীর শ্লীলতাহানির ঘটনার প্রতিবাদ ও ওই শিক্ষকের অপসারণের দাবিতে দুই ঘণ্টা টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। রোববার(২৯ জুলাই) দুপুরে ঘাটাইল এসই বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘাটাইল কলেজ মোড় চত্বরে এ কর্মসূচি পালন করে। শ্লীলতাহানির শিকার ওই ছাত্রী ঘাটাইল এসই বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির যমুনা শাখার ছাত্রী ও পৌরসভাধীন চতিলা গ্রামের বাসিন্দা। অভিযুক্ত মো. এনামুল হক উপজেলার এসই বালিকা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক ।
পুলিশ ও শিক্ষার্থীরা জানান, অভিযুক্ত মো. এনামুল হক স্থানীয় এমএ হাসান কোচিং সেন্টারের শিক্ষক ও পরিচালক। ছাত্রীটি ওই কোচিং সেন্টারে এনামুলের তত্ত্বাবধানে পড়ালেখা করত। ছাত্রীটির অভিযোগ, শিক্ষক এনামুল তাকে মাঝে মধ্যেই কুপ্রস্তাব দিত। এরই ধারাবাহিকতায় গত ২৫ জুলাই অভিযুক্ত শিক্ষক এনামুল কোচিং এ তাকে একা পেয়ে শ্লীলতাহানি করে। পরে ওই ছাত্রী বিষয়টি তার বাবা-মাকে জানায়। বাবা-মা ২৬ জুলাই বিষয়টি স্কুল কর্তপক্ষ সহ গ্রামবাসীকে জানায়। স্কুল কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন না করায় তাঁর সহপাঠীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। রোববার(২৯ জুলাই) দুই ঘণ্টা টাঙ্গাইল- ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এ সময় মহাসড়কের দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। অবরোধকারীরা অভিযুক্ত শিক্ষককে বিদ্যালয় থেকে বহিস্কারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে। পরে স্থানীয় প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্বাস দেয়ায় অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক বুলবুলি বেগম জানান, তিনি বিষয়টি জানার পর ২৬ জুলাই ছাত্রীটির বাড়িতে গিয়ে তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলেন। ছাত্রীটির অভিভাবক গত শনিবার(২৮ জুলাই) লিখিত অভিযোগ দিলে শিক্ষক এনামুল হককে পাঠদান থেকে বিরত রেখে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।
এ প্রসঙ্গে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ জানান, বিষয়টি তিনি রোববারই অবগত হয়েছেন। বিষয়টি তদন্তের জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি ৫ কার্য দিবসের মধ্যে তাদের প্রতিবেদন পেশ করবেন। তদন্ত রিপোর্টের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno