আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১:৩৬

চলন্ত বাসে তরুণী রূপাকে ঘাড় মটকে হত্যা করে ধর্ষকরা

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে ধর্ষণ ও হত্যার শিকার ঢাকার আইডিয়াল ল’ কলেজের ছাত্রী রূপা প্রামানিকের ময়নাতদন্তের প্রতিবেদন জমা দিয়েছে চিকিৎসকরা। মঙ্গলবার(১২ সেপ্টেম্বর) বিকালে সিভিল সার্জনের কাছে জমা দেয়া ওই প্রতিবেদনে বলা হয়েছে রূপার মৃত্যু হয়েছে মাথায় আঘাত জনিত কারণে। আর মৃত্যুর আগে ধর্ষণের আলামতও পাওয়া গেছে।
গত ২৫ আগস্ট বগুড়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে রূপা খাতুনকে চলন্ত বাসে পরিবহন শ্রমিকরা ধর্ষণ করে। পরে তাকে হত্যা করে টাঙ্গাইলের মধুপুরের বন এলাকায় ফেলে রেখে যায়। পুলিশ ওই রাতেই তার মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্ত শেষে পরদিন বেওয়ারিশ মরদেহ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে লাশ দাফন করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মধুপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।
এ মামলার তদন্তকারী কর্মকর্তা মধুপুরের অরণখোলা পুলিশ ফাঁড়ির পরিদর্শক কাইয়ুম খান সিদ্দিকী জানান, ময়নাতদন্তের সময় সংরক্ষিত রূপার সোয়াব, দাঁত ও পরিধেয় বস্ত্র ডিএনএ পরীক্ষায় পাঠানোর জন্য টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে মঙ্গলবার আবেদন করা হয়েছিল। আদালত এগুলো ডিএনএ পরীক্ষার অনুমতি দিয়েছেন। বুধবার সকালে এগুলো পরীক্ষার জন্য সিআইডির পরীক্ষাগারে পাঠানো হয়েছে। এর রিপোর্ট হাতে পাওয়ার পরই এ মামলার অভিযোগপত্র জমা দেয়া হবে। দন্ডবিধি আইনের কোন্ কোন্ ধারায় আসামীদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হবে আইনগত সেদিকগুলো খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।
টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম পিপিএম জানান, দ্রুততম সময়ের মধ্যে এই ডিএনএ পরীক্ষা করে আনা হবে।
উল্লেখ্য, রুপার ভাই ২৮ আগস্ট মধুপুর থানায় এসে মরদেহের ছবি দেখে রূপাকে সনাক্ত করেন। পরে পুলিশ ছোঁয়া পরিবহনের চালক হাবিবুর (৪৫), সুপারভাইজার সফর আলী (৫৫) এবং সহকারী শামীম (২৬), আকরাম (৩৫) ও জাহাঙ্গীরকে (১৯) গ্রেপ্তার করে। পুলিশের কাছে তারা রূপাকে ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করে। ২৯ আগস্ট বাসের তিন সহকারী শামীম, আকরাম, জাহাঙ্গীর এবং ৩০ আগস্ট চালক হাবিবুর এবং সুপারভাইজার সফর আলী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা সবাই টাঙ্গাইল কারাগারে রয়েছেন। ৩১ আগস্ট রূপার মরদেহ কবর থেকে উত্তোলন করে তার ভাইয়ের কাছে হস্তান্তর করা হয়। পরে তাকে সিরাজগঞ্জের তাঁরাশ উপজেলার নিজ গ্রাম আসানবাড়িতে নিয়ে দাফন করা হয়।
এদিকে, রূপা প্রামাণিককে চলন্ত বাসে গণধর্ষণ ও হত্যার ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন কালিহাতী উপজেলা শাখা। বুধবার(১৩ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ মানবাধিকার কমিশন কালিহাতী উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কালিহাতী বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে সংগঠনের সভাপতি শহিদুল আলম সিদ্দিকী রাঙ্গার সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক শাহ আলমের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার আবু নাসার উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসেন মোল্লা, কালিহাতী কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম, কালিহাতী আরএস পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, উপজেলা মানবাধিকার কমিশনের সহ-সভাপতি জহুরুল হক বুলবুল প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno