আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৫:৩৭

চাঞ্চল্যকর ফরিদ হত্যাকান্ডের এক বছর :: এজাহারভুক্ত আসামিরা ধরা ছোঁয়ার বাইরে!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাাদক রকিবুল ইসলাম ফরিদ হত্যাকান্ডের এক বছর পূর্ণ হচ্ছে আগামিকাল বুধবার(৬ ডিসেম্বর)। দীর্ঘ এক বছরে মামলার উল্লেখযোগ্য অগ্রগতি না হলেও এরই মধ্যে মামলার অন্যতম আসামি অলোয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সরকার জামিনে মুক্ত হয়ে সম্প্রতি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। অথচ এজাহারভুক্ত চার জন সহ অন্য আসামিরা ধরা ছোঁয়ার বাইরে রয়েছেন এবং জেলা গোয়েন্দা পুলিশ দীর্ঘ এক বছরেও এ হত্যা মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করতে পারেনি।
টাঙ্গাইলের চাঞ্চল্যকর এ হত্যার এক বছর অতিবাহিত হলেও এখনও এজাহারভুক্ত আসামি উপজেলা আওয়ামী লীগের যুুগ্ম-আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ মিঞা ভোলা, রফিকুল ইসলাম লিখন, ছানোয়ার হোসেন, খোকন মিয়াসহ অন্যান্য আসামিদের পুলিশ এখনও গ্রেপ্তার করতে পারেনি। অথচ এ হত্যাকান্ডের ঘটনায় স্বীকারোক্তি দেওয়া আসামিরা হাইকোর্ট থেকে জামিনে বের হয়ে বীরদর্পে ঘুরে বেড়াচ্ছেন।
নিহত ফরিদের ভাই ও মামলার বাদি ফজলুল করিম জানান, এক বছর অতিবাহিত হলেও এখন এজাহারভুক্ত আসামিরা ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। এর আগে গ্রেপ্তারকৃত আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেও তারা জামিনে মুক্ত হয়ে মামলা তুলে নিতে চাপ প্রয়োগ করছে। হত্যা মামলার অন্যতম আসামি নুরুল ইসলাম সরকার অলোয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। অপর আসামি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ ভোলা মিঞা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও দীর্ঘ দিনেও তাকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। তিনি আরো জানান, ভাইয়ের হত্যার বিচার নিয়ে তিনি শঙ্কায় আছেন। এছাড়া আগেও আসামিদের লোকজন তাদের পরিবারের উপর হামলা চালিয়েছে। তারা প্রভাবশালী হওয়ায় কেউ তাদের বিষয়ে মুখ খুলতে চায়না।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের ওসি অশোক কুমার সিংহ জানান, খুব শীঘ্রই ফরিদ হত্যা মামলার প্রতিবেদন দাখিল করা হবে। এছাড়া পলাতক আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে।
প্রকাশ, ২০১৬ সালের ৬ ডিসেম্বর ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদকে হত্যা করে তার লাশ বাড়ির পাশে পুকুরে ফেলে রাখে। পরে হত্যার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুল মিঞা হামিদ ভোলা, অপর যুগ্ম-আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা ও অলোয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সরকারসহ কয়েকজনের নামোল্লেখ ও অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন নিহত ফরিদের ভাই ফজলুল করিম। বর্তমানে হত্যা মামলাটি জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত করছে।
বিভিন্ন পত্র-পত্রিকায় খবর প্রকাশের পর নড়ে চড়ে বসে ডিবি। গত ২৫ মার্চ গ্রেপ্তারকৃত আসামি তাহেরুল ইসলাম তোতা ও নুরুল ইসলাম সরকার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।
এরআগে গ্রেপ্তারকৃত আরো আসামি ভারই গ্রামের মাইনুল হাসান, শওকত হোসেন, নাসির উদ্দিন রানা ও অলোয়া ইউপি সদস্য মকবুল হোসেন তরফদার এই হত্যার সাথে জড়িত থাকার কথা স্বাীকার করে আদালতে জবানবন্দি দেয়। টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতে জৈষ্ঠ্য হাকিম রূপম ক্লান্তি দাশ আসামিদের জবানবন্দি লিপিবদ্ধ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno