আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১:৪৩

চাঞ্চল্যকর ফারুক আহমদ হত্যা মামলার সাক্ষ্য গ্রহন শুরু বুধবার

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের জনপ্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার সাক্ষ্য গ্রহন আগামিকাল বুধবার (১৮ অক্টোবর) থেকে শুরু হচ্ছে। প্রথম দিনই রাষ্ট্রপক্ষ মামলার বাদিসহ পাঁচজন সাক্ষী আদালতে হাজির করবে বলে জানিয়েছে।
টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত সূত্র জানায়, বুধবার মামলার বাদি নিহত ফারুক আহমদের স্ত্রী নাহার আহমেদ, তাদের ছেলে আহমেদ মজিদ সুমন, মেয়ে ফারজানা আহমদ মিথুন এবং ঘটনার প্রত্যক্ষদর্শী কলেজপাড়া এলাকার আব্দুল খালেক ও ফারুক হোসেন সনি।
এদের মধ্যে আব্দুল খালেক ও ফারুক হোসেন সনি বিচারিক হাকিম আদালতে সাক্ষী হিসেবে আগেই জবানবন্দি দিয়েছেন।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী টাঙ্গাইলের অতিরিক্ত পিপি মনিরুল ইসলাম খান জানান, সাক্ষী দেয়ার জন্য তারা প্রস্তুত আছেন। বুধবার পাঁচজনকেই সাক্ষ্য দেয়ার জন্য আদালতে হাজির করা হবে।
প্রকাশ, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে অসুস্থতার কারণে আদালতে হাজির না করায় আটবার এই মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে যায়। গত ৬ সেপ্টেম্বর মামলাটির অভিযোগ গঠন করা হয়। চাঞ্চল্যকর এই মামলায় এমপি রানা ছাড়াও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি,
ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪জন আসামি রয়েছে।
উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমদ বাদি হয়ে টাঙ্গাইল মডেল থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের আগস্টে গোয়েন্দা পুলিশের তদন্তে এই হত্যায় এমপি রানা ও তার ভাইদের নাম ওঠে আসে। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno