আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৯:৪৬

জননেতা শামছুর রহমান খানের ষষ্ঠ মৃত্যু বার্ষিকী কাল

 

দৃষ্টি নিউজ:

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ ও সংসদ সদস্য এবং কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি শামছুর রহমান খান শাহজাহানের ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী আগামিকাল মঙ্গলবার(২ জানুয়ারি)।
মরহুম জননেতা শামছুর রহমান খান শাজাহানের ষষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার(২ জানুয়ারি) জেলা আওয়ামীলীগ কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
শামছুর রহমান খান শাজাহান টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বাগুন্তা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। মহান স্বাধীনতা সংগ্রামে মুক্তিযুদ্ধে ১১ নং সেক্টরের যোনাল কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে ১৯৭০, ১৯৭৩ এবং ১৯৮৬ সালে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) থেকে জাতীয় সংসদ সদস্য নিবাচিত হন ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন এবং মৃত্যুর আগ পর্যন্ত তিনি টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। জীবদ্দশায় রাজনীতির পাশাপাশি তিনি বেশ কয়েকটি বই রচনা করেন। তার মধ্যে ‘মুক্তিযুদ্ধের ডায়েরি, চিঠি ও স্মৃতিচারণ’ এবং ‘কেউ দাবাইয়া রাখতে পারবানা’ অন্যতম। বিগত ২০১১ সালের ২ জানুয়ারি তিনি ইন্তেকাল করেন।

 

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno