আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১:২৪

টাঙ্গাইলে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার ॥ প্রতিবাদ সমাবেশে পুলিশের লাঠিচার্জ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক তানভীরুল ইসলাম হিমেলকে (২৫) শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতিবাদে টাঙ্গাইল মডেল থানার সামনে তার অনুসারি ছাত্রলীগ কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করার সময় পুলিশের লাঠিচার্জে ছাত্রলীগের কয়েক কর্মী আহত হয়েছেন।
জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান জানান, শুক্রবার রাত নয়টার দিকে হিমেল টাঙ্গাইল সদর থানায় একটি কাজে আসার পর পুলিশ তাকে গ্রেপ্তার করে। খবর পেয়ে হিমেলের অনুসারি ছাত্রলীগ কর্মী এবং তার নিজ এলাকা শহরের থানাপাড়ার ছাত্রলীগ নেতাকর্মীরা টাঙ্গাইল মডেল থানার সামনে সড়ক অবরোধ করে। তারা মেইন রোড অবরোধ করে বিক্ষোভ করতে থাকায় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। হিমেলকে আটকের খবর পেয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি ও শাজাহান আনসারি, পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ মাহমুদ তারেক, জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি খান আহমেদ শুভ, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন থানায় যান। তারা হিমেলের ব্যাপারে পুলিশের সঙ্গে আলোচনায় বসেন।
রাত ১০টার দিকে পুলিশ থানার সামনে মেইন রোড অবরোধকারীদের হটানোর প্রস্তুতি নেয়। জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেলের নেতৃত্বে থানার প্রধান গেট ও নিরালা মোড়ে সড়ক অবরোধ করা হয়। এ সময় পুলিশের সাথে ছত্রলীগ নেতাদের বাকবিতন্ডা হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠিচার্জে ছাত্রলীগের কয়েকজন কর্মী আহত হন।
জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান জানান, ছাত্রলীগ নেতা হিমেলের নামে কোন মামলা নেই। পুলিশ হয়রানি করার জন্যই হিমেলকে গ্রেপ্তার করেছে। পুলিশ ছাত্রলীগের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করে ২০-২২জন ছাত্রলীগ কর্মীকে আহত করেছে।
টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ নাজমুল হক ভূঁইয়া ছাত্রলীহ নেতা হিমেলকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, গত ১১ আগস্ট শহরের থানাপাড়া এলাকায় একজন ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে আহত করার ঘটনায় হিমেলকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno