আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৯:০৩

টাঙ্গাইলে ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ড

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ধর্ষণের দায়ে এক জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন। মঙ্গলবার(২৮ আগস্ট) দুপুরে ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন। ধর্ষণের ফলে জন্ম নেয়া কন্যা শিশুর ভরন-পোষনের জন্য দন্ডপ্রাপ্ত আসামিকেই দায়িত্ব দেন ট্রাইব্যুনাল। জেলা প্রশাসককে এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও নির্দেশনা দেয়া হয়।
দন্ডপ্রাপ্ত ব্যক্তি হচ্ছেন, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার শালিয়াবহ গ্রামের মৃত ইদ্দিস আলীর ছেলে আব্দুল জলিল। তিনি বর্তমানে পলাতক রয়েছেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, বিগত ২০১০ সালের ১ জানুয়ারি ঘাটাইল উপজেলার শালিয়াবহ গ্রামের গজারি বনে এক নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে আব্দুল জলিল। পরে ধর্ষক আব্দুল জলিল ওই নারীকে আর বিয়ে করেনি। ধর্ষণের ফলে ওই নারী গর্ভবতী হলে একই বছরের মে মাসে নিজে বাদী হয়ে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষক আব্দুল জলিলকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। মামলা চলাকালে ওই নারী কন্যা সন্তানের জন্ম দেন।
টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট নাসিমুল আক্তার নাসিম জানান, সাক্ষপ্রমাণের ভিত্তিতে ট্রাইব্যুনাল ধর্ষকের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও কন্যা শিশুটির ভরন-পোষনের আদেশ দিয়েছেন। বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno