আজ- ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ৩:৫০

টাঙ্গাইলে মহান বিজয় দিবস উদযাপিত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল, সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, তোপধ্বনি ও শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ, শোভাযাত্রা, আলোচনা সভা, কুচকাওয়াজ, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, খেলাধূলা, কবিতাবৃত্তি, চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ইত্যাদি।
এ উপলক্ষে রোববার(১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতীয় পতাকা উত্তোলন করে বিজয় দিবসের কর্মসূচির উদ্বোধন করেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। পরে শহীদদের স্মরণে ৩১বার তোপধ্বনি, শহীদ স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পণ এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত ও গীতা পাঠ করা হয়।
এরপর একে একে মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিএনপি, জাকের পার্টি, জননেত্রী শেখ হাসিনা পরিষদ, টাঙ্গাইল প্রেসক্লাব, সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক, স্কুল-কলেজ ও পেশাজীবীসহ বিভিন্ন সংগঠন এবং সর্বস্তরের জনতা শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে। এ ছাড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সকাল ৮ টার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে টাঙ্গাইল স্টেডিয়ামে পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সহ বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রসার শিক্ষার্থীদের নিয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।
এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫(সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনোয়ারা বেগম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোশারফ হোসেন খান, জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা প্রমুখ উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন প্রতিযোগিতা ও কুচকাওয়াজে অংশগ্রহণকারীদের পুরস্কৃত করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno