আজ- ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১২:৩৫

টাঙ্গাইলে সরস্বতী প্রতিমা মেলা

 

দৃষ্টি নিউজ:


আগামিকাল সোমবার(২২ জানুয়ারি) বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পূজা। এদিন সকল শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব, মন্দির ও সনাতন ধর্মাবলম্বীদের বাসা-বাড়িতে এ পূজা অনুষ্ঠিত হবে। পূজা উপলক্ষে রোববার(২১ জানুয়ারি) টাঙ্গাইল কেন্দ্রীয় কালিবাড়ি প্রাঙ্গণে প্রতিমা মেলা বসে। দিনব্যাপী এ মেলায় শতাধিক বিক্রেতা হরেক আকারের প্রতিমার পসরা সাজান। বিক্রিও হয় ভাল।
প্রতিমা তৈরির কারিগররা মেলায় এসে প্রতিমা তৈরি ও বিক্রি করেন। শহরের বিভিন্ন এলাকা থেকে আসা পূজারিরা পূজার জন্য পছন্দ মতো প্রতিমা কিনে নিয়ে যান।
মেলায় ছোট, বড়, মাঝারি বিভিন্ন সাইজের প্রতিমা বিক্রি হচ্ছে। ছোট সাইজের প্রতিমা বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৫০০ টাকায়। মাঝারি সাইজের প্রতিমা বিক্রি হচ্ছে ৬০০ থেকে এক হাজার ৫০০ টাকায় আর বড় সাইজের প্রতিমা বিক্রি হচ্ছে দুই হাজার থেকে ১০ হাজার টাকায়। প্রতিমা বিক্রির পাশাপাশি মেলায় ফুলসহ পূজার অন্যান্য সরঞ্জামও বিক্রি হয়।
মেলায় আগত তারুটিয়া গ্রামের বিক্রেতা নিতাই বলেন, প্রতিবছর এ মেলায় প্রচুর প্রতিমা বিক্রি হয়। প্রতিমা বিক্রি করে বেশ ভালোই আয় হয়।
মেলা প্রসঙ্গে বড় কালিবাড়ির সভাপতি সুভাষ চন্দ্র সাহা বলেন, প্রতি বছরই এখানে এ সরস্বতী মেলার আয়োজন করা হয়। জেলার বিভিন্ন স্থান থেকে প্রতিমা সংগ্রহ করতে সনাতন ধর্মাবলম্বীদের ভোগান্তি দূর করতেই মূলত এ মেলার আয়োজন। এ মেলাকে ঘিরে প্রতি বছরই ক্রেতা-বিক্রেতার সমাগম ঘটে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno