আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  ভোর ৫:৪৮

টাঙ্গাইলে হত্যা মামলায় যুবকের মৃত্যুদন্ড

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালতে বিচারক মো. রবিউল হাসান মোটরসাইকেল চালক শামীমকে হত্যা ও মোটর সাইকেল গুম করার দায়ে জুয়েল রানা(২৫) নামে এক যুবককে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন। বৃহস্পতিবার(১৬ নভেম্বর) বিকাল ৩টায় জনাকীর্ণ আদালতে বিচারক এই রায় ঘোষণা করেন।
টাঙ্গাইলের আদালত পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) আনোয়ারুল ইসলাম জানান, ২০১৫ সালে ১৫ ডিসেম্বর কালিহাতী উপজেলার মোটর সাইকেল চালক শামীমকে হত্যা ও মোটর সাইকেল গুম করার ঘটনায় দায়ের করা হত্যা মামলায় জুয়েল রানা (২৫) নামের এক যুবককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড দেয়ার আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রবিউল হাসান। এ মামলায় থাকা অপর দুই আসামি জাকির ও গিয়াসের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দেয়া হয়েছে বলেও জানান তিনি।
মামলার বিবরনে প্রকাশ, দন্ডিত জুয়েল রানা ২০১৫ সালের ১২ ডিসেম্বর পূর্ব শত্রুতার জের ধরে তাদের একই এলাকার শামীম নামক এক যুবককে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে। পরে তাকে পার্শ্ববর্তী বেলটিয়া গ্রামের একটি কলাবাগানে লাশ মাটি চাপা দিয়ে রাখে। নিহত শামীমের পরিবারের লোকজন ঘটনার দু’দিন পর জুয়েল রানাকে ধরে শামীমের সন্ধান দিতে বলে। এক পর্যায়ে সে শামীমকে হত্যার কথা স্বীকার করে। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।
এ ব্যাপারে শামীমের মা শাহনাজ বেগম বাদি হয়ে ওই বছর ১৫ ডিসেম্বর তিনজনে আসামি করে কালিহাতী থানায় মামলা দায়ের করেন। দন্ডিত মো. জুয়েল রানা কালিহাতী উপজেলার আলীপুর গ্রামের মো. জামাল উদ্দিনের ছেলে। রায় ঘোষণার পর দন্ডিত জুয়েল রানাকে টাঙ্গাইল কারাগারে পাঠিয়ে দেয়া হয়।
মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি আলমগীর খান মেনু আর তাকে সহায়তা করেন এপিপি মনিরুজ্জামান সেলিম। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট তাইজুল ইসলাম।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno