আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:০৭

টাঙ্গাইলে ৮৫০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ ॥ ৫০ হাজার টাকা জরিমানা

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল শহরের পার্ক বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বৃহস্পতিবার(১০ জানুয়ারি) সকালে ৮৫০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।
জানাগেছে, গোপণে সংবাদ পেয়ে টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ কোম্পানী কমান্ডার মেজর মো. হাসান আরাফাতের নেতৃত্বে র‌্যাবের একটি দল বিশেষ অভিযান চালিয়ে পার্ক বাজারের দুইজন ব্যবসায়ীর কাছ থেকে ৮৫০ কেজি অবৈধ পলিথিন উদ্ধার করে। পলিথিন ব্যবসায়ীরা হচ্ছেন, ভূঞাপুর উপজেলার চিতুলিয়াপাড়া গ্রামের মো. মোবারক আলীর ছেলে মো. নজরুল ইসলাম ও সদর উপজেলার হুগড়া ইউনিয়নের আবু কায়ুমের ছেলে মো. রাজীব।
টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, তার নির্দেশে র‌্যাব সদস্যরা পার্ক বাজারে বিশেষ অভিযান পরিচালনা করে দুই ব্যবসায়ীর কাছ থেকে ৮৫০ কেজি অবৈধ পলিথিন উদ্ধার করে। পরে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ মতে উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড দেয়া হয়। উভয় আসামি জরিমানা প্রদান করে মুক্ত হন। জব্দকৃত পলিথিনগুলো পরিবেশ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়। এসময় টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের ইন্সপেক্টর সজীব কুমার ঘোষ সহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno