আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১:২৫

টাঙ্গাইল-আরিচা মহাসড়কে বেইলি ব্রিজ ভেঙে নদীতে ট্রাক

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল-নাগরপুর-আরিচা আঞ্চলিক মহাসড়কে নাগরপুরের বারাপুষা নামক স্থানে নোয়াই নদীর উপর বুধবার(২৬ সেপ্টেম্বর) ভোরে বেইলি ব্রিজ ভেঙে অতিরিক্ত বালু বোঝাই একটি ট্রাক নদীতে পড়েছে। এতে সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি। তবে দুর্ঘটনা কবলিত ট্রাকের চালক ও তার সহকারী তাৎক্ষণিকভাবে দ্রুত পালিয়ে যায় বলে স্থানীয়রা নিশ্চিত করেছেন। এ ঘটনার পর উপজেলা প্রশাসন ও সড়ক বিভাগ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা যায়, টাঙ্গাইল-নাগরপুর-অরিচা আঞ্চলিক মহাসড়ক দিয়ে প্রতিদিন শ’ শ’ ছোট-বড় যানবাহন দৌলতপুর, ঘিওর, মানিকগঞ্জ ও রাজধানী ঢাকাসহ আরিচা, পাটুরিয়া রুটে চলাচল করে। ব্রিজ ভেঙে যাওয়ায় এ মহাসড়কে চলাচলকারী যাত্রী সাধারণ চরম বিপাকে পড়েছে।
স্থানীয়দের বরাত দিয়ে বেকড়া ইউপি চেয়ারম্যান মো. শওকত হোসেন জানান, বুধবার ভোর পৌনে চারটার দিকে নাগরপুর থেকে একটি অতিরিক্ত (ওভারলোড) বালু বোঝাই ট্রাক ভালকুটিয়ার উদ্দেশে ছেড়ে আসে। ট্রাকটি বারাপুষা বেইলি ব্রিজে ওঠামাত্র ভেঙে নদীতে পড়ে যায়। ঘটনার পর থেকে ঢাকা সহ বিভিন্ন স্থানের সাথে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে অবর্ণনীয় দুর্ভোগে পড়েছে শ’ শ’ স্কুল-কলেজ গামী শিক্ষার্থী সহ যাত্রী সাধারণ। যানচালাচল বন্ধ থাকায় জনসাধারণ নৌকাযোগে পাড়াপাড় হচ্ছে।
নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমা শাহীন জানান, দুর্ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দ্রুত সময়ের মধ্যে ব্রিজটি জনগনের চলাচলের উপযোগী করতে সড়ক বিভাগের উর্ধতন কর্মকর্তাদের লিখিতভাবে জানানো হয়েছে। এছাড়া দুর্ঘটনারোধে সেতুর এপার-ওপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।
সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী(এসডিই) মো. ইমরান ইরফান বলেন, জনগুরুত্ব বিবেচনা করে দ্রুততম সময়ের মধ্যে মেরামত করে ব্রিজটি চলাচলের উপযোগী করার উদ্যোগ নেয়া হচ্ছে। ৭-৮ দিনের মধ্যে কাজটি সম্পন্ন হবে বলে তিনি জানান।
টাঙ্গাইল সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আমিমুল এহসান জানান, টাঙ্গাইল-নাগরপুর-আরিচা আঞ্চলিক মহাসড়কে বারাপুষা নোয়াই নদীর ওপর বেইলি ব্রিজ ভেঙে পড়ার খবর পেয়েছেন। বৃহষ্পতিবার থেকে ব্রিজ মেরামতের কাজ শুরু করা হবে। দ্রুততম সময়ের মধ্যে ব্রিজটি চলাচলের উপযোগী করা হবে বলে দাবি করেন তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno