আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৯:১৩

টাঙ্গাইল কেন্দ্রীয় সমবায় ব্যাংক পরিচালনা পর্ষদে কুদরত ইলাহীর সভাপতি পদ আর নেই

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল কেন্দ্রীয় সমবায় ব্যাংক পরিচালনা পর্ষদে কুদরত ইলাহীর সভাপতি পদ আর নেই। কুদরত ইলাহীর সভাপতি পদ বৈধ দাবি করা রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার(১২ ডিসেম্বর) দুপুরে সুপ্রিমকোর্ট আপিল বিভাগের চেম্বার জজ সৈয়দ মাহমুদ হোসেন ওই পিটিশনটিতে স্থগিতাদেশ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন সরকার ও সমবায়ীদের পক্ষে করা মামলার আইনজীবী মুহাম্মদ ইকবাল হোসেন। এ রায়ের ফলে সমবায় মন্ত্রণালয়ের এডহক কমিটি গঠন করায় আর কোন আইনী বাধা রইল না।
গত ২০১৫ সালের ৭ ডিসেম্বর থেকে কুদরত ইলাহী অবৈধভাবে সমবায় ব্যাংক পরিচালনা পর্ষদে সভাপতি হিসেব কর্ম পরিচালনা করে আসছেন বলে মতামত দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার জজ। সভাপতি পদ বৈধ রায় বাতিলের দাবিতে পিটিশন করেন সরকার ও সমবায়ের পক্ষে সমবায়ী বদরুদৌজ্জা তালুকদার লেবু, বেনজির আহমেদ ও আবুল কাশেম গং। সরকার ও সমবায়ীদের করা রায় বাতিলের মামলা পরিচালনা করেন এটর্নী জেনারেল মাহবুব এ আলম, ডেপুটি এটর্নী জেনারেল একরামুল ইসলাম ও মোখলেছুর রহমান, সহযোগী ডেপুটি এটর্নী জেনারেল সমরেন্দ্র নাথ এবং সমবায়ীদের পক্ষে ছিলেন মুহাম্মদ ইকবাল হোসেন। কুদরত ইলাহীর সভাপতি পদ বৈধ দাবি করা মামলা পরিচালনা করেন আব্দুল মতিন খসরু ও প্রবীর নিয়োগী।
গত বৃহস্পতিবার(৭ ডিসেম্বর) হাইকোর্ট ডিভিশন বেঞ্চে কুদরত ইলাহীর সভাপতি পদ বৈধ দাবি করা পিটিশনের পক্ষে রায় পান। মঙ্গলবার করা এ রায় বাতিলের দাবিতে হাইকোর্ট ডিভিশনের চেম্বার বেঞ্চে পিটিশন করেন সমবায় সমিতির পক্ষে সরকার, রাহেলা জাকির এবং সমবায়ীরা। এ রায় বাতিলের করা পিটিশনের প্রেক্ষিতে হাইকোর্ট ডিভিশনের চেম্বার বেঞ্চের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন স্থগিতাদেশ প্রদান করেন।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno