আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১১:৫৯

টাঙ্গাইল লৌহজং নদী দূষণ ও দখল মুক্ত দিবস পালিত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে র‌্যালি, আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বুধবার(২৯ নভেম্বর) লৌহজং নদী দূষণ ও দখল মুক্ত দিবস উৎযাপন করা হয়েছে।
এ উপলক্ষে বুধবার সকালে সরকারি-বেসরকারি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা র‌্যালি ও ব্যানার নিয়ে শহরের বেড়াডোমা লৌহজং নদী পাড়ে জমায়েত হতে থাকে। পরে সেখান থেকে ‘লৌহজং নদী দূষণ ও দখল মুক্ত’ করণের স্লোগানে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি লৌহজং নদীর পাড় ঘেষে এসপি পার্কে গিয়ে শেষ হয়। সমাবেশে সভাপতিত্ব করেন লৌহজং নদী দূষণ ও দখল মুক্ত দিবস উৎযাপন কমিটির সভাপতি টাঙ্গাইলে জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন। প্রধান অতিথি বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মো. মাহবুব হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মাহবুব আলম পিপিএম, সাবেক যুগ্ম-সচিব লুৎফুল্লাহ সাঈদ, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু মতিউর রহমান, জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলম, সদর উপজেলা নির্বাহী অফিসার জিনাত জাহান, অধ্যাপক এনামূল করিম শহীদ, উপধ্যক্ষ আমিনুল ইসলাম উজ্জল, জেলা বাস-কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি ও সমাজ সেবক হারুন অর রশিদ।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মানবাধিকার কর্মী নাসরিন জাহান বিউটি, নাজমূছ সালেহিন, আখিবুর রহমান ইকবাল, একদিল হোসেন, সাজ্জাদ ও মনির প্রমুখ। সভা পরিচালনা করেন, মানবাধিকার কর্মী রতন সিদ্দিকী।
সমাবেশ শেষে বর্ষপূর্তির কেককাটা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
উল্লেখ্য, গত বছর এই দিনে লৌহজং নদী দূষণ ও দখল মুক্ত করণের আন্দোলন করেন টাঙ্গাইলবাসী। পরে টাঙ্গাইলের সাবেক জেলা প্রশাসক বর্তমান জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মাহবুব হোসেন-এর নেতৃত্বে প্রায় দেড় কিলোমিটার নদী দখল মুক্ত করে দু’পাশে রাস্তা নির্মাণ করা হয়।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno