আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৩:৪৯

টাঙ্গাইল-৫ আসন উন্মুক্ত রাখল মহাজোট

 

দৃষ্টি নিউজ:


অনেক নাটকীয়তার পর অবশেষে টাঙ্গাইল-৫(সদর) আসনটি উন্মুক্ত করে দিল মহাজোট। জাতীয় পার্টি মহাজোট থেকে এ আসনে নৌকা প্রতীক পেয়েছে বলে দাবি করলেও শেষ মুহুর্তে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. ছানোয়ার হোসেন দলীয় প্রতীকের চিঠি পান। এছাড়াও জাতীয় পার্টিতে রয়েছে এক বিদ্রোহী প্রার্থী।
টাঙ্গাইল সদর উপজেলা নিয়ে গঠিত এই আসনটিতে ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট থেকে জাতীয় পার্টির সভাপতি মন্ডলীর সদস্য আবুল কাশেম এমপি নির্বাচিত হন। ২০১২ সালে বিল খেলাপির কারণে তার সংসদ সদস্য পদ আদালতের রায়ে বাতিল হয়ে যায়। ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মো. ছানোয়ার হোসেন এমপি নির্বাচিত হন। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটে আসনটির দাবিদার ছিল আওয়ামী লীগ ও জাতীয় পার্টি দুই দলই।
আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান বর্তমান সংসদের সদস্য মো. ছানোয়ার হোসেন। জাতীয় পার্টির মনোনয়ন পান দলে নতুন যোগদানকারী ধনাঢ্য ব্যবসায়ী শফিউল্লাহ আল মুনির। জাতীয় পার্টি থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন সাবেক এমপি ও জাতীয় পার্টির সভাপতি মন্ডলীর সদস্য আবুল কাশেম।
দলীয় মনোনয়ন পাওয়ার পর মো. ছানোয়ার হোসেন ও শফিউল্লাহ আল মুনির দুইজনেই দাবি করছিলেন তারা মহাজোটের প্রার্থী হচ্ছেন।
শফিউল্লাহ রোববার(৯ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইলের রিটার্নিং কর্মকর্তার কাছে দলীয় প্রতীক বরাদ্দের চিঠি জমা দিতে এসে জানান, মহাজোট প্রার্থী হিসেবে তাকেই চূড়ান্ত করা হয়েছে। বিকালে আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন কমিশনে প্রতীক বরাদ্দের জন্য যে চিঠি দেয়া হয় সেখানেও আওয়ামী লীগের প্রার্থী ছিলনা।
এদিকে, বর্তমান সংসদের এমপি মো. ছানোয়ার হোসেন হাল না ছেড়ে শেষ মুহুর্ত পর্যন্ত দলীয় প্রতীকের চিঠির জন্য ঢাকায় অবস্থান করছিলেন। রোববার রাত ১০টার দিকে তাকে প্রতীক বরাদ্দের চিঠি দেয়া হয়। পরে তিনি সোমবার(১০ ডিসেম্বর) চিঠি জমা দিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে নৌকা প্রতীক বরাদ্দ নেন। জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী আবুল কাশেম পান সিংহ প্রতীক। প্রতীক পাওয়ার পরেই সব প্রার্থী নির্বাচনী প্রচারণায় নেমে পড়েন। এর মধ্য দিয়েই টাঙ্গাইল-৫(সদর) আসনে মহাজোট সংক্রান্ত জটিলতা ও আলোচনা-সমালোচনার সমাপ্তি ঘটে।
এমপি মো. ছানোয়ার হোসেন জানান, টাঙ্গাইল-৫(সদর) আসনে মহাজোট হয়নি। এ আসনটি উন্মুক্ত করে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno