আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৪:২০

ডিস লাইনের ব্যবসা নিয়ে এলেঙ্গায় দু’গ্রামবাসীর সংঘর্ষে আহত ২০

 

আ. হাই শিবলী:


টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় ডিস ব্যবসাকে কেন্দ্র করে মঙ্গলবার(৯ অক্টোবর) সকালে দুই গ্রামবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। পরে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বর্তমানে এলেঙ্গা পৌর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয়রা জানায়, কালিহাতী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও রাজাবাড়ী গ্রামের শাহ্ আলম মোল্লার ছোট ভাই আজম মোল্লা, মামুন মোল্লা ও ভাবলার গ্রামের খোকন সরকারের সাথে ডিস ব্যবসা নিয়ে বিরোধ সৃষ্টি হয়। সোমবার(৮ অক্টোবর) খোকন সরকারকে রাজাবাড়ী গ্রামের কয়েক যুবক মারধর করে। ওই মারপিটের জের ধরে মঙ্গলবার(৯ অক্টোবর) সকালে ভাবলা গ্রামে পাঁচ শতাধিক লোক দোষীদের বিচার দাবিতে লাঠিশোঠা নিয়ে মিছিল করতে করতে এলেঙ্গা বাসস্ট্যান্ডে অবস্থান নেয়। পুলিশ তাদেরকে গ্রামে ফিরে যেতে বার বার অনুরোধ করতে থাকে। অপরদিকে, রাজাবাড়ী গ্রামের লোকজন ময়মনসিংহ লিংক রোডে রাজাবাড়ী মোড়ে জমায়েত হয়। তারা এলেঙ্গা বাসস্ট্যান্ডের দিকে অগ্রসর হলে দুই গ্রামবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। ইট-পাটকেল ও লাঠির আঘাতে পুলিশ সহ উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন। সংঘর্ষে গুরুতর আহতাবস্থায় কয়েকজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ভর্তি ও এলেঙ্গার বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর, তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এসময় এলেঙ্গা বাসস্ট্যান্ড থেকে সামওয়ান গেইট পর্যন্ত সাধারণ ব্যবসায়ী ও মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীরা মুহুর্তের মধ্যে দোকানপাট বন্ধ করে নিরাপদ স্থানে আশ্রয় নেয়। ধাওয়া পাল্টা-ধাওয়ার কারণে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন।
খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ আহাদুজ্জামান মিয়া, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, এলেঙ্গা পৌরসভার মেয়র নূর-এ-আলম সিদ্দিকী, কালিহাতী সার্কেলের এএসপি মাসুদুর রহমান মনির, সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা, কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন প্রমুখ। তারা উভয় গ্রামবাসীর মাঝখানে অবস্থান নিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এলেঙ্গা পৌরসভার প্যানেল মেয়র ভাবলার গ্রামের বাসিন্দা শরিফুল ইসলাম তালুকদার বলেন, অন্যায়ভাবে আমাদের গ্রামের এক ছেলেকে মারধর করায় আমরা প্রতিবাদ করেছি। অপরাধীদের বিচার চাই।
কালিহাতী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রাজাবাড়ী গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেন মোল্লা বলেন, প্রশাসন ও জনপ্রতিনিধিদের উপেক্ষা করে ক্ষুদ্র বিষয় নিয়ে এতোবড় ঘটনা অত্যন্ত দু:খজনক ও লজ্জাস্কর। এর সুষ্ঠু সমাধান প্রয়োজন।
কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন বলেন, ডিস ব্যবসাকে কেন্দ্র করে রাজবাড়ীর কয়েকজন লোক ভাবলা গ্রামের একজনকে মারধর করে। মারপিটের জের ধরেই মঙ্গলবার এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে এখনও পর্যন্ত কোন পক্ষই মামলা দায়ের করেনি। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno