আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ২:০৮

ড্রেজারের খাদে বসত:বাড়ি!

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের বাসাইল উপজেলার করাতিপাড়া গ্রামে ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করা খাদে পড়ে একটি পুরো বাড়ি নিখোঁজ হয়েছে! শনিবার(২১ অক্টোবর) টানা বৃষ্টিতে বাড়ির দুটি ঘর আসবাবপত্র সহ ড্রেজারের খাদে হারিয়ে যাওয়া দেখতে এলাকার শ’ শ’ উৎসুক জনতা ভীর করছে।
জানাগেছে, করাতিপাড়া গ্রামের কানাই সূত্রধরের বাড়ির পাশে স্থানীয় একটি প্রভাবশালী মহল বাংলা ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করে। মাটি উত্তোলনের ফলে ওইস্থানে গভীর খাদের সৃষ্টি হয়। নি¤œচাপের প্রভাবে গত শুক্রবার(২০ অক্টোবর) থেকে শুরু হওয়া মুষলধারে টানা বৃষ্টিতে কানাই সূত্রধরের বাড়িটি শনিবার দুপুরের পর থেকে কাপতে থাকে। কাঁপুনিতে ভয় পেয়ে বাড়ির লোকজন তড়িঘড়ি পাশের বাড়িতে আশ্রয় নেয়। বিকাল ৫টার দিকে তাদের চোখের সামনে বাড়িটি ধীরে ধীরে ড্রেজারের খাদে ধসে পড়ে।
কানাই সূত্রধর জানান, এনজিও থেকে ঋণ নিয়ে তিনি ১৮হাত দীর্ঘ চৌচালা ওই ঘরটি দিয়েছিলেন। তিনি স্ত্রী ও তিন মেয়ে নিয়ে কোন রকমে দিনাতিপাত করছিলেন। টানা বৃষ্টিতে ঘরটি কাপতে থাকায় তারা পাশের বাড়িতে আশ্রয় নেন। কিন্তু কোন আসবাবপত্র সরিয়ে নেওয়ার আগেই চোখের সামনে পাশের রান্নাঘর সহ থাকার ঘরটি ড্রেজারের খাদে হারিয়ে যায়। রোববার(২২ অক্টোবর) সকালে ওখানে খোঁজ করে প্রায় একশ’ ফুট গভীরে ঘরের সন্ধান পেলেও তা উঠানোর সাধ্য তার নেই।  
স্থানীয় ইউপি সদস্য দুলাল হোসেন জানান, ড্রেজার দিয়ে মাটি উত্তোলনের কারণেই ঘরটি ধসে গর্তে পড়ে গেছে। তারা অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলনের বিষয়ে একাধিকবার উপজেলা প্রশাসনকে জানিয়েছেন, লিখিত অভিযোগও দিয়েছেন। কিন্তু কর্তৃপক্ষ অজ্ঞাত কারণে কোন পদক্ষেপ নেয়নি।
হাবলা ইউনিয়নের চেয়ারম্যান মো. খোরশেদ আলম জানান, অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি-বালু উত্তোলনের কারণে স্থানীয় শশ্মানঘাট সহ করাতিপাড়ার সাহাপাড়াটিই হুমকির মুখে পড়েছে। যেকোন মুহুর্তে কানাই সূত্রধরের বাড়ির ন্যায় অন্য আরো বাড়ি-ঘর ধসে পড়তে পারে। উপজেলা প্রশাসনের সঙ্গে পরামর্শ করে তিনি এ বিষয়ে প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহন করবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno