আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১২:৩২

তারেক রহমানের ফাঁসির দাবিতে আ’লীগের বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে জেলা আওয়ামীলীগের উদ্যোগে ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার মূল পরিকল্পানাকারী তারেক রহমানের ফাঁসি ও প্রশ্রয়দাতা খালেদা জিয়াকে বিচারের আওতায় আনার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার(১৫ অক্টোবর) সকালে টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকা খেকে খন্ড খন্ড মিছিল এসে স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যোনে সমবেত হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে নিরালা মোড় হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ স্মৃতি পৌর উদ্যোনে এসে শেষ হয়।
বিক্ষোভ মিছিল ও সমাবেশর শুভ উদ্বোধন করেন, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের)। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও টাঙ্গাইল-৫(সদর) আসনের সংসদ সদস্য আলহাজ মো. ছানোয়ার হোসেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি মনোয়ারা বেগম, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, শাহজাহান আনসারী, নাহার আহমেদ প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষায়ক সম্পাদক মারুফ হাসান।
এ সময় অন্যদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরণ, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, টাঙ্গাইল শহর আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক আলমগীর, সাধারণ সম্পাদক এমএ রৌফ, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন খান তোফা, টাঙ্গাইল শহর আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া(বড় মনি), যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হুদা নবীনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় মামলার ঘটনার প্রশ্রয়দাতা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও মূল পরিকল্পনাকারী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। খালেদা জিয়াকে ওই মামলায় অন্তর্ভুক্তি ও তারেক রহমানের ফাঁসি দাবি করেন তারা।
উল্লেখ্য, ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় মামলার জীবিত ৪৯ আসামির মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যদন্ড এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে। একইসঙ্গে আরো ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno