আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  দুপুর ১:০৪

থেমে নেই কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের সেবা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুরে করোনা ভাইরাস সংক্রমণ সংক্রান্ত দুর্যোগ মুহুর্তে রোগীদের সেবা প্রদান ও করোনা তথ্য সংগ্রহে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা থেমে নেই।

মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানমের নেতৃত্বে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার ও স্বাস্থ্য সহকারীরা মির্জাপুর উপজেলার ২৩১টি গ্রামের সমন্বয়ে গঠিত ১৪টি ইউনিয়নের প্রায় সাড়ে চার লাখ মানুষকে স্বাস্থ সেবা দিচ্ছেন। ৫৪টি কমিউনিটি ক্লিনিকগুলোর মাধ্যমে সরকারের দেওয়া বিনামূল্যের প্রায় ৩০ প্রকার ওষুধ সরবরাহ করে সেবা দিয়ে যাচ্ছেন।

করোনা ভাইরাস আক্রান্তের ভয়ে পিছিয়ে না থেকে জ্বর, সর্দি, কাশি, ব্যাথা, গর্ভজনিত সহ বিভিন্ন রোগের উপসর্গ নিয়ে চিকিৎসা নিতে আসা অসহায় গরীব রোগীদের ডায়াবেটিস পরীক্ষা, জ্বর, প্রেসার মাপা, গর্ভজনিত নমুনা পরীক্ষাসহ অত্যন্ত ঝুঁকি নিয়ে নিরলস ভাবে প্রত্যন্ত অঞ্চলের রোগীদের একযোগে সেবা দিচ্ছেন।

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার ও স্বাস্থ্য সহকারীরা ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বারদের নিয়ে গঠিত কাউন্সিলের মাধ্যমে বিদেশ ফেরত, ঢাকা, নারায়নগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে নতুন আগত লোকদের মাঠ পর্যায় থেকে তথ্য সংগ্রহ ও চিহ্নিত করে তাদের মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ আছে কি না তা উপজেলা মেডিকেল টিমের মাধ্যমে নমুনা ও তথ্য সংগ্রহে সহায়তা করছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno