আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সন্ধ্যা ৭:০৩

দক্ষিণ আফ্রিকায় অপহরণঃ টাঙ্গাইলে মুক্তিপণের ৩০ লাখ টাকাসহ দুই অপহরণকারী আটক

 

দৃষ্টি নিউজ:

Tangail-Rab-atok20160906172908
টাঙ্গাইলে মুক্তিপণের ৩০ লাখ টাকা সহ অপহরণচক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। নারায়নগঞ্জের এক প্রবাসীকে দণি আফ্রিকায় অপহরণ করে ৭০ লাখ টাকা মুক্তিপন দাবি করে অপহরণকারীরা। সোমবার (৫ সেপ্টেম্বর) রাতে দাবিকৃত টাকার মধ্যে ৩০ লাখ টাকা দেয়ার সময় টাঙ্গাইল র‌্যাব-১২ এর সদস্যরা হাতেনাতে দুইজনকে ধরে ফেলে এবং ৩০ লাখ টাকা উদ্ধার করে।
মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল র‌্যাব কার্যালয়ের সামনে প্রেসব্রিফিংয়ে র‌্যাবের কোম্পানী কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানান, গত ৪ সেপ্টেম্বর নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার আজিবপুর এলাকার সুরুজ মিয়া লিখিত অভিযোগ করেন যে, দণি আফ্রিকায় তার শ্যালক মাহবুবুর রহমান দীর্ঘদিন ধরে ব্যবসা করেন। গত ২৯ আগষ্ট সকালে অজ্ঞাতনামা একটি মোবাইল ফোন থেকে জানানো হয় মাহবুবুর রহমানকে দণি আফ্রিকায় অপহরণ করা হয়েছে। তাকে জীবিত অবস্থায় পেতে চাইলে ৭০ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। এক পর্যায়ে ৩০ লাখ টাকা দিতে রাজি হয় মাহবুবের পরিবার। অপহরণকারীরা মুক্তিপনের টাকা নিয়ে টাঙ্গাইলের একটি অজ্ঞাতস্থানে যেতে বলে।
র‌্যাবের একটি দল ফোনের সুত্র ধরে দণি আফ্রিকায় অপহরণকারীদের সাথে কথা বলে। টেলিফোনের মাধ্যমে বাদিকে অপহরনকারীরা ঢাকা-মির্জাপুর বাইপাস সড়ক ধরে বামনহাটি আদালতপাড়া যেতে বলে। সেখানে আগে থেকেই অপহরণকারী চক্রের দুই সদস্য উপস্থিত ছিল। আগে থেকেই জানিয়ে দেয়া একটি কোড নম্বর বলে বাদি অপহরণকারীদের চিহ্নিত করেন। এরপর ৩০ লাখ টাকা লেনদেনের সময় র‌্যাবের সদস্যরা তাদেরকে আটক করে। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদে দণি আফ্রিকায় অপহরণকারীদের পরিচয় নিশ্চিত হয় র‌্যাব। র‌্যাব জানতে পারে, মির্জাপুরের হালপাড়া গ্রামের কামাল হোসেনের ছেলে মনির হোসেন ও তার সহযোগীরা মাহবুবকে অপহরণ করেছে। মনিরের বাবা ও তার সহযোগী জিয়াউর রহমানকে আটক করার খবর পেয়ে সোমবার (৫ সেপ্টেম্বর) রাতেই অপহৃত মাহবুবকে দণি আফ্রিকার কেপটাউনের একটি রাস্তায় ফেলে রেখে যায় অপহরণকারীরা।
কোম্পানী কমান্ডার মহিউদ্দিন ফারুকীর বর্ণনামতে, দণি আফ্রিকায় তাদের সহযোগীরা বিভিন্ন সময়ে বাংলাদেশীদের অপহরণ করে দেশে এভাবে মোটা অংকের টাকা নিয়ে থাকে বলে আটককৃতরা জানায়। এ পর্যন্ত চক্রটি অন্তত ১০টি অপহরণের ঘটনা ঘটিয়েছে। এর মাধ্যমে তারা প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে।
এ ঘটনায় টাঙ্গাইলের মির্জাপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno