আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১০:৫৬

দুই ইউপি’র নির্বাচন বুধবার ॥ আ’লীগ-বিদ্রোহীদের মধ্যে তুমুল লড়াই

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বীরবাসিন্দা ও পারখী ইউনিয়ন পরিষদের সকল পদে নির্বাচন আগামি ২৫ জুলাই(বুধবার) অনুষ্ঠিত হবে। চলছে প্রার্থীদের শেষ মূহুর্তের প্রচার-প্রচারণা। প্রার্থীরা ভোটারদের মন জয় করতে দ্বারে দ্বারে ঘুরছেন এবং দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটারদের অভিমত, চেয়ারম্যান পদে লড়াই হবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সাথে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর মধ্যে। তবে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন একাধিক প্রার্থী।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বীরবাসিন্দা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৯ জন এবং ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছোহরাব আলী (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের সহ-সভাপতি স্থানীয় এমপি সোহেল হাজারির অনুসারী সেলিম শিকদার (আনারস), জাতীয় পার্টির মীর ইমরুল হাসান (লাঙ্গল), জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের শফিকুল ইসলাম তালুকদার (মশাল) এবং স্বতন্ত্র আব্দুল হাই তালুকদার (ঘোড়া), ডা. মো. জাকির হোসেন (চশমা) এবং বর্তমান চেয়ারম্যান সোলায়মান মিয়া (মোটরসাইকেল)। এই ইউনিয়নে বিএনপির কোন প্রার্থী নেই।
পারখী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৮ জন এবং ৯ টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান তালুকদার (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী স্থানীয় এমপি হাসান ইমাম খান সোহেল হাজারির অনুসারী লিয়াকত আলী তালুকদার (মোটরসাইকেল), বিএনপি মনোনীত যুবদল নেতা জাহাঙ্গীর আলম (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সিদ্দিকী (চশমা) ও লোকমান হোসেন (আনারস)।
সরেজমিনে নির্বাচনী এলাকায় গিয়ে দেখা যায়, প্রার্থীরা তাদের নিজ নিজ কর্মী, ভক্ত ও সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। উন্নয়ন ও সেবার প্রতিশ্রুতির ফুলঝুড়ি ছড়াচ্ছেন। তবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী থাকায় কিছুটা বেকায়দায় রয়েছেন দলীয় প্রার্থীরা।
পারখী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আজিজুর রহমান তোতা ও বীরবাসিন্দা ইউনিয়নের আ’লীগের প্রার্থী ছোহরাব আলী বলেন, জনগণ উন্নয়ন ও সেবার স্বার্থে নৌকা প্রতীককেই ভোট দিয়ে বিজয়ী করবেন। এদিকে, স্বতন্ত্র প্রার্থীরা বলেছেন দুইটি ইউনিয়নেই আ’লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে। সেজন্য নৌকার প্রার্থীরা বিজয় নিয়ে কিছুটা শঙ্কায় ভুগছেন।

বীরবাসিন্দা ইউপিতে ভোট প্রার্থনা করছেন এক প্রার্থী।

বীরবাসিন্দা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রাথী ডা. মো. জাকির হোসেন(প্রতীক চশমা) জানান, ভোট আদায়ে তিনি কাউকে ‘ওয়াদা’ করানোকে সমর্থন করেন না। যোগ্য বিবেচনা করলে ভোটাররা তাকে বিজয়ী করবেন। তিনি জানান, তাঁর পক্ষে তরুণদের বিশাল একটি অংশ প্রচারণায় নেমেছে। জনগন অবাধে নিজের ভোট নিজে দিতে পারলে তিনি বিজয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেন। তবে সাধারণ ভোটারদের অভিমত, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর মধ্যেই হবে মূল প্রতিদ্বন্দ্বিতা।
কালিহাতী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাসুদ আহমদ সিকদার বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি। এখন পর্যন্ত তেমন কোন অপ্রীতিকর ঘটনা নির্বাচনী এলাকায় ঘটেনি। তবে কয়েক প্রার্থীর বিরুদ্ধে মৌখিক অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ করেছি।
জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে ৩ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে বলেও জানান তিনি।
উল্লেখ্য, ২৫ জুলাই একই সাথে নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়নের ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে এবং ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০০৮ সালে বীরবাসিন্দা ইউনিয়ন ভেঙে পারখী ইউনিয়ন গঠিত হয়। ২০১১ সালে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। সীমানা জটিলতার কারণে ২০১৬ সালে ইউনিয়ন দুটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno