আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৩:০৪

দুই ইন্টার্ণী চিকিৎসক নিহতের প্রতিবাদে শিক্ষার্থীদের শোক র‌্যালি ও মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতু পূর্বপাড় গোলচত্ত্বরে সড়ক দুর্ঘটনায় ম্যাটসের দুই ইন্টার্ণী চিকিৎসক নিহত হওয়ার প্রতিবাদে টাঙ্গাইলে শোকর‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। সোমবার(১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টায় টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এর আগে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে থেকে শোক র‌্যালি নিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে সমবেত হয়। মানববন্ধনে জেলার সরকারি ও বিভিন্ন বেসরকারি ম্যাটসের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশন জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. আমিনুল ইসলাম, ইন্টার্ণী ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশন জেলা শাখার সভাপতি রাসেল সরকার, আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি আ. বাতেন, রাজু আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সময়ে নেশাগ্রস্ত ও প্রশিক্ষণ ছাড়া চালক দিয়ে গাড়ি চালানো হচ্ছে। ফলে প্রতিনিয়ত বিভিন্ন সড়কে দুর্ঘটনায় হতাহতের লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। রোববার(১৬ ফেব্রুয়ারি) বিকালে টাঙ্গাইলের বঙ্গবন্ধুসেতু এলাকায় বেড়াতে গিয়ে রাস্তা পাড় হওয়ার সময় দ্রুতগামী বাসের চাপায় দুই মেডিকেল ইন্টার্ণী চিকিৎসক নিহত হয়েছেন। এভাবে সড়কে আর কত প্রাণ ঝড়বে? কত মায়ের বুক খালি করবে নেশাগ্রস্ত চালকরা?

দ্রুত সময়ের মধ্যে ঘাতক চালক ও হেলপারকে গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দাবি করেন শিক্ষার্থীরা। এছাড়া নিরাপদ সড়কে দাবি করেন বক্তারা। আগামি ২৪ ঘণ্টার মধ্যে ঘাতক বাসের চালক ও হেলপারকে গ্রেপ্তার না করা হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ্য, রোববার বেড়াতে গিয়ে বঙ্গবন্ধুসেতু পূর্বপাড় গোলচত্ত্বর এলাকায় বাসের চাপায় মাইন উদ্দিন হামীম তুর্য্য (২১) ও সাদিয়া ইসলাম নদী (২৬) নামে দুই মেডিকেল ইন্টার্ণী চিকিৎসক নিহত হন। ঘাতক বাসের চালক-হেলপারের গ্রেপ্তারের দাবিতে রোববার রাত সাড়ে ১০ দিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সামনে সড়ক অবরোধ করে ম্যাটসের শিক্ষার্থীরা। পরে পুলিশের আশ্বাসে তারা রাত সাড়ে ১১টার দিকে অবরোধ তুলে নেয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno