আজ- ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১:৪০

ধনবাড়ীতে রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার যদুনাথপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের পোড়াবাড়ী বাজার থেকে মির্জাপুর ঘাট পর্যন্ত দুই কিলোমিটার রাস্তা জনসাধারণের চলাচলের জন্য সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। রাস্তাটি দীর্ঘ দিনেও পাকা না হওয়ায় সোমবার(২ অক্টোবর) এলাকারবাসী সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ করেছেন।
এলাকাবাসী জানায়, বর্ষাকাল এলেই এ রাস্তাটিতে হাঁটু পর্যন্ত কাঁদা হয়। চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে। সামান্য বৃষ্টি হলে সড়কটি ধান চাষের জমির মত কাঁদায় ভরপুর হয়ে উঠে। ফলে রাস্তা দিয়ে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ সর্ব সাধারণের চলাচল খুব দূর্বিসহ হয়ে পড়ে। এ রাস্তাটি মেরামতের জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের দ্বারে-দ্বারে ঘুরে কোন লাভ হয়নি। তাই ধানের চারা লাগিয়ে রাস্তা মেরামতের দাবি জানায় তারা।
স্থানীয় বাসিন্দা সাবেক সাব-রেজিস্ট্রার আনোয়ারা বেগম, মাদ্রাসা শিক্ষাক সেকান্দর আলী সহ অনেকেই জানান, বর্ষাকাল এলেই জনবহুল এই সড়কে হাঁটু পরিমাণ কাঁদা জমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। রাস্তাটি পাকা করা খুবই জরুরি।
আমিরপুর উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষর্থী লামিয়া খানম বলেন, একটু বৃষ্টি হলেই কাঁদা পানিতে রাস্তাটি একাকার হয়ে যায়। ফলে আমাদের বিদ্যালয়ে যাওয়া-আসা খুবই কষ্ট হয়ে পড়ে। কখনো কখনো বিদ্যালয়ে যেতেই পারিনা।
স্থানীয় ইউপি সদস্য অমিত হাসান দিপু জানান, রাস্তাটির অবস্থা খুবই নাজুক। মাঝে মাধ্যে পরিষদের পক্ষ থেকে মাটি ফেলা হলেও কোন কাজ হয় না। বরং কাঁদা আরো বেড়ে যায়। কাজেই রাস্তটি পাকা করা খুবই জরুরি।
ধনবাড়ী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী হুমায়ূন কবীর জানান, রাস্তাটি বৃহত্তর ময়মনসিংহ প্রকল্পে পাকা করার প্রস্তাবনা রয়েছে।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno