আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:৫৯

নাগরপুরে গঙ্গা স্নান অনুষ্ঠিত

 

নাগরপুর সংবাদদাতা:


টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নের নন্দপাড়া ধলেশ্বরী নদীর তীরে রোববার(২৫ মার্চ) দিনব্যাপী গঙ্গা স্নান অনুষ্ঠিত হয়েছে। সহবতপুর কেন্দ্রীয় শশ্মান ঘাট কমিটি আয়োজিত গঙ্গা স্নানে ভোর থেকে হাজার হাজার পূণ্যার্থীর ঢল নামে।
গঙ্গা স্নান আয়োজক কমিটির সভাপতি মন্টু সেন জানান, তারা এখানে ১৮ বছর যাবৎ গঙ্গা স্নানের আয়োজন করছেন। প্রতি বছরের ন্যায় এবারো দূর-দূরান্ত থেকে পূণ্যার্থীরা গঙ্গা স্নান করতে এসেছে। তারা পূণ্যার্থীদের সেবা দিতে নানাবিধ কর্মসূচি গ্রহণ করে থাকেন। এরমধ্যে পূণ্যার্থীদের গঙ্গা স্নানের পর কাপড় পাল্টানোর জন্য অস্থায়ী কাপড়ের ঘের তৈরি করা হয়েছে।
তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে জানান, এখানে আসার রাস্তা এবং স্নানের জন্য নির্ধারিত স্থানটি সংস্কার ও কাপড় পাল্টানোর জন্য একটি পাঁকা ঘরের ব্যবস্থা করা জরুরি। গঙ্গা স্নান উপলক্ষে নদী তীরে মেলা বসেছে।
প্রকাশ, কথিত আছে চৈত্র মাসের অষ্টমী তিথীতে ‘পরশুরাম’ হিমালয়ের কৈলাস পর্বতের নিচে মানস সরোবরে উৎপন্ন নদীতে স্নান করে মাতৃহত্যার পাপ থেকে মুক্ত হয়েছিলেন। তারই ধারাবাহিকতায় হিন্দু ধর্মালম্বীরা চৈত্র মাসের অষ্টম তিথীতে নদীতে দেবমন্ত্র যপ করে পাপমুক্ত হওয়ার আশায় স্নান করে আসছে। যা বর্তমানে গঙ্গা স্নান নামে পরিচিত।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno