আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:২১

নারান্দিয়ায় মা সমাবেশ অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার(১৩ নভেম্বর) ইউনিসেফ ও কোইকা’র সহযোগিতায় পার্টনার্স ইন হেলথ্ ডেভেলপমেন্ট (পিএইচডি) মা, নবজাতক ও শিশুস্বাস্থ্য উন্নয়নে কমিউনিটি ভিত্তিক প্রকল্পের আওতায় মা সমাবেশের বাস্তবায়ন করে।
ইউনিয়ন পরিষদ আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওযামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার।
নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর মামুদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. বেলায়েত হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শাজাহান সিরাজ।
সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পিএইচডি’র ব্যবস্থাপনা পরিচালক আব্দুল সালাম, ইউনিসেফ প্রতিনিধি ড. হরিকৃষ্ণ বাসক্তা, কোইকা প্রতিনিধি নাজিমুল কাইয়ুম, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক লুৎফুল কিবরিয়া ও ডেপুটি সিভিল সার্জন ফারুক আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মঞ্জুর হাসান তালুকদার।
উদ্বোধনী অনুষ্ঠানের পর দেড় শতাধিক গর্ভবতী মায়ের হিমোগ্লোবিন, ব্লাড সুগার, এএনসি চেকআপ এবং রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।
এরআগে ইউনিসেফ ও কোইকা প্রতিনিধি দল কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নারান্দিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং চরনগরবাড়ি কমিউনিটি ক্লিনিকের সেবা কার্যক্রম পরিদর্শন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno