আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১০:৩৮

নিখোঁজের চারদিন পর আইনজীবীর মরদেহ উদ্ধার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে জেলা অ্যাডভোকেট বার সমিতির সিনিয়র আইনজীবী বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় নেতা মিঞা মো. হাসান আলী রেজার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিখোঁজের চারদিন পর শনিবার(১৩ জুলাই) বেলা ১২টার দিকে পৌরসভার ৩নং ওয়ার্ডের(কাগমারার) পশ্চিম আকুর টাকুর পাড়ার লৌহজং নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।
টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. সায়েদুর রহমান জানান, শনিবার দুপুরের দিকে পৌর শহরের কাগমারার পশ্চিম আকুর টাকুর পাড়ার লৌহজং নদীতে আইনজীবীর ভাসমান মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে তার পরিবারের সদস্যরা উদ্ধারকৃত মরদেহটি নিখোঁজ প্রবীণ আইনজীবী বীরমুক্তিযোদ্ধা মিঞা মো. হাসান আলী রেজার বলে সনাক্ত করে।
তিনি আরো জানান, হাসান আলীকে হত্যার পর তার মরদেহটি নদীতে ফেলা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
এর আগে গত সোমবার (৮ জুলাই ) সন্ধ্যা সোয়া ৬টায় নিজ বাসা থেকে বের হওয়ার পর আইনজীবী মিঞা মো. হাসান আলী রেজা আর ফিরে আসেননি। পরিবারের পক্ষ থেকে সম্ভাব্য সব স্থানে খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। এ ঘটনায় পরিবার তার সন্ধান চেয়ে টাঙ্গাইল মডেল থানায় জিডি করে। নিহত আইনজীবী বীর মুক্তিযোদ্ধা মিঞা মো. হাসান আলী রেজা কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতাকালীন কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও জেলা শাখার সহ-সভাপতি।
দলীয় প্রবীণ নেতার মরদেহ উদ্ধার প্রসঙ্গে কৃষক শ্রমিক জনতালীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা প্রশাসনের কাছে তাকে জীবিত উদ্ধারের দাবি জানিয়েছি। সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকে জানিয়েছি। সন্ধানের দাবিতে পরিবার ও তার সহকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। কিন্তু পুলিশ তার মরদেহ উদ্ধার করল। তবে প্রশাসন যদি গুরুত্ব সহকারে উদ্ধার তৎপরতা চালাত তাহলে অবশ্যয় দলীয় নেতা ও প্রবীণ আইনজীবী মিঞা মো. হাসান আলী রেজাকে জীবিত উদ্ধার করা সম্ভব হত।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno