আজ- ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  সকাল ১১:২০

নির্বাচনকালীন সরকারে বিএনপির প্রতিনিধিত্ব থাকবে না :: অর্থমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:


অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, খালেদা জিয়ার নির্বুদ্ধিতার কারণে নির্বাচনকালীন সরকারে বিএনপির কোনো প্রতিনিধিত্ব থাকবে না। কারণ, জাতীয় সংসদে তাদের কোনো প্রতিনিধি নেই। শনিবার(১৭ মার্চ) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভারতেশ্বরী হোমসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস এবং ভারতেশ্বরী হোমসের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন আন্তর্জাতিক মানের নেতা। তিনি কোনোদিন অন্যায়ের কাছে মাথা নত করেননি। সত্য ও ন্যায়ের পথে তিনি সবসময় থেকেছেন। বঙ্গবন্ধুর কাছে সবচেয়ে প্রিয় ছিল শিশুরা। তাই শিশুদের মাঝেই যুগযুগান্তরে বেঁচে থাকবেন বঙ্গবন্ধু।
মন্ত্রী বলেন, আগামি অর্থবছরের সম্ভাব্য বাজেটের আকার চার লাখ ৬০ থেকে চার লাখ ৭৫ হাজার কোটি টাকা হবে। সামাজিক নিরাপত্তার আওতা প্রতিবছরই বাড়ছে, আগামিতেও বাড়নো হবে।
তিনি বলেন, জনসংখ্যা, আয়তন, সম্পদ, মানবসম্পদ বিবেচনা করে প্রতিটি জেলার ক্লাসিফিকেশন করা হয়েছে। এই ক্লাসিফিকেশন অনুয়াযী, আগামি তিন বছরের মধ্যে সারাদেশে জেলাওয়ারি বাজেট করা হবে।
২০২১ সালে বাংলাদেশের মধ্যম আয়ের দেশ হওয়ার কথা থাকলেও ২০১৮ সালে মধ্যেই সেটা হয়েছে। জাতিসংঘ ২০২৪ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দেবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
এরপর অর্থমন্ত্রী কুমুদিনী হাসপাতালের নতুন সংযোজন আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) উদ্বোধন করেন।
হোমসের পিপিএম হলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক শ্রীমতি সাহা। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, ধাত্রী বিদ্যা বিশেষজ্ঞ ডা. সাহেলা খাতুন, ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ প্রতিভা হালদার ও অষ্টম শ্রেণির ছাত্রী চিন্ময় চন্দ।
শনিবার(১৭ মার্চ) বেলা ১১টার দিকে মন্ত্রী হেলিকপ্টারে করে কুমুদিনী হাসপাতাল মাঠে পৌঁছলে তাকে স্বাগত জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক সম্পা সাহা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno