আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:০৭

বঙ্গবন্ধুসেতুতে ২২ হাজার যান পারাপার ॥ ঝুঁকি নিয়ে কর্মস্থলমুখী মানুষের ঢল

 

দৃষ্টি নিউজ:

গণপরিবহন বন্ধ থাকায় মহাসড়কে ঝুঁকি নিয়ে কর্মস্থলমুখী মানুষের ঢল নেমেছে। পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকার, পণ্যবাহী ট্রাক ও ভাড়ায় চালিত মোটরসাইকেলে চেপে হাজার হাজার মানুষ রাজধানীতে ফিরছে।

ফলে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে গণপরিবহণ ব্যতিত যানের সংখ্যা বেড়েছে। গণপরিবহণ ছাড়াই গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধুসেতু দিয়ে ২২ হাজার গাড়ি পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে এক কোটি ৩০ লাখ টাকার অধিক।

বাসেক সূত্র জানায়, শুক্রবার (১৯ মে) সকাল ৬টা থেকে শনিবার (২০ মে) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধুসেতু দিয়ে পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকার ও ভাড়ায় চালিত মোটরসাইকেলে, পণ্যবাহী ট্রাকসহ ছোট ছোট ট্রাক মিলিয়ে ২২ হাজারের অধিক গাড়ি পারাপার হয়েছে। এরমধ্যে মাইক্রোবাস-প্রাইভেটকার ৮ হাজার, মোটরসাইকেল ৭হাজার এবং পিকআপ, পণ্যবাহী ট্রাকসহ মিনি ট্রাক ৭হাজার পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে এক কোটি ৩০ লাখ টাকার বেশি।

শনিবার (২০ মে) সরেজমিনে দেখা যায়, মহাসড়কে বঙ্গবন্ধুসেতু গোলচত্বর, রেলস্টেশন ও এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় শ’ শ’ মানুষ কর্মস্থলে যেতে ভীর করে রয়েছেন। এছাড়া উত্তর ও দক্ষিণাঞ্চল থেকে মানুষজন কর্মস্থলে পৌঁছতে পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকার, পণ্যবাহী ট্রাক ও ভাড়ায় চালিত মোটরসাইকেলে করে কর্মস্থলে যাচ্ছে। এছাড়া মহাসড়কে অনুমোদনহীন সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারী চালিত অটোরিকশা(থ্রি-হুইলার) যোগেও মানুষ গন্তব্যে ছুটছেন।

যাত্রী, যান তথা সংশ্লিষ্ট করো মধ্যে সামজিক দূরত্ব মানার কোন লক্ষণ পরিলক্ষিত হয়নি। গাদাগাদি করে পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকার ও ভাড়ায় চালিত মোটরসাইকেলে কর্মস্থলে যাচ্ছেন।

মহাসড়কে ভূঞাপুর লিঙ্করোডে হাইওয়ে পুলিশকে চেকপোস্ট বসিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করতে দেখা গেছে। ঝুঁকি নিয়ে পণ্যবাহী ট্রাক, মিনি ট্রাক ও পিকআপে গাদাগাদি করে যাওয়া যাত্রীদের পথেই নামিয়ে দেয়া হচ্ছে।

কর্মস্থলমুখী লোকজনের সাথে কথা বলে জানাগেছে, দীর্ঘ দুই মাসের(৬৬ দিন) সরকার ঘোষিত সাধারণ ছুটি আগামিকাল(৩১ মে) শেষ হচ্ছে। ছুটি শেষ হওয়ায় বিভিন্ন মাধ্যমে করোনা ভাইরাসের ঝুঁকি মাথায় নিয়েই পরিবার-পরিজন সহ কর্মস্থলের দিকে ছুটছেন তারা। একদিকে গণপরিবহন বন্ধ অন্যদিকে চাকুরি বাঁচাতে হাজারো ঝক্কি-ঝামেলা সহ্য করে কর্মস্থলে ফিরছেন। এতে বাড়তি ভাড়ার ভোগান্তি সহ গলধঘর্ম তো হতেই হচ্ছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামাল হোসেন জানান, শনিবার সকাল থেকে মহাসড়কে ছোট ছোট যানবাহনের সংখ্যা অনেকাংশে বেড়েছে। উত্তর ও দক্ষিণাঞ্চল ছাড়াও টাঙ্গাইলের আশপাশের জেলার মানুষজন এই মহাসড়ক ব্যবহার করে বিভিন্ন মাধ্যমে কর্মস্থলে যাচ্ছেন।

ফলে মহাসড়কে পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকার, পণ্যবাহী ট্রাক, মিনি ট্রাক ও ভাড়ায় চালিত মোটরসাইকেলের সংখ্যা বেশি দেখা যাচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মহাসড়কের ভূঞাপুর লিঙ্করোডে চেকপোস্ট বসানো হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno