আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৬:০৯

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে তীব্র যানজট ॥ পুলিশের কর্তব্যে অবহেলার অভিযোগ

 

দৃষ্টি নিউজ:


বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের বঙ্গবন্ধুসেতু পূর্বপ্রান্ত থেকে মির্জাপুর পর্যন্ত শনিবার(১৬ ডিসেম্বর) ভোর থেকে দিনভর তীব্র যানজট চলছে। কোথাও কোথাও যানবাহনগুলো ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। আবার কোথাও একেবারে ধীর গতিতে যান চলাচল করছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রী ও চালকরা। মহাসড়কে দায়িত্বরত ট্রাফিক পুলিশের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা।
সরেজমিনে দেখা যায়, মহাসড়কে এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় শ’ শ’ যাত্রীবাহী বাস ও মালামাল ভর্তি ট্রাক সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে হাজার হাজার যাত্রী চরম ভোগান্তি পোহাচ্ছেন। এই সুযোগ সিএনজি চালিত অটোরিকশাগুলো অতিরিক্ত ভাড়া আদায় করছে।
দুপুর সাড়ে ১২ টার দিকে মহাসড়কে এলেঙ্গায় ময়মনসিংহ লিংক রোডে দেখা যায় তীব্র যানজট। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে কোন উদ্যোগ না নিয়ে সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট জামিলুর রহমান ও ইন্সপেক্টর একরাম হোসেনকে পুলিশ বক্সের ভিতরে প্রায় এক ঘণ্টা যাবত আড্ডা দিতে দেখা যায়। পরে চালক ও যাত্রীদের হইগুল্লোড়ে সার্জেন্ট জামিলুর রহমান বের হয়ে যানজট নিরসনে উদ্যোগী হন। স্থানীয় কয়েক ব্যক্তি জানান, তারা নিয়মিত এরকম আড্ডায় মশগুল থাকেন। ফলে মাঝে মাঝেই ওইস্থানে যানজট হয়।
টাঙ্গাইল ট্রাফিকের ইন্সপেক্টর একরাম হোসেন বলেন, শুক্রবার সাপ্তাহিক ছুটি এবং শনিবার বিজয় দিবস উপলক্ষে সরকারি ছুটি থাকায় মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে, মহাসড়কে চার লেনের কাজ চলমান এবং বিভিন্নস্থানে বড় বড় গর্ত থাকায় যানজটের সৃষ্টি হয়। শুক্রবারও মহাসড়কের বিভিন্নস্থানে যান চলাচলে ধীরগতি এবং তীব্র যানজট ছিল। শনিবার মহাসড়কে সকাল থেকে যানজট রয়েছে। যানজট নিরসনে গাফিলতির কথা অস্বীকার করে তিনি জানান, যানজট নিরসনের পাশাপাশি আমাদের মামলাও দিতে হয়।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno