আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১:৩৮

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে যানজট নেই ॥ ঈদে স্বস্তিতে ঘরে ফিরছে মানুষ

 

দৃষ্টি নিউজ:


ঈদ যাত্রার বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইল অংশে যানজটের সৃষ্টি হয়নি। ঈদে ঘরমুখো মানুষ শুক্রবার(১৭ আগস্ট) ব্যস্ততম এই মহাসড়কে ভোগান্তি ছাড়াই সহজে যাতায়াত করতে পারছেন। মহাসড়কে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। তারপরও মহাসড়কে যানজট নিরসনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় এক হাজার সদস্য কাজ করছেন।
সরেজমিনে মহাসড়কের বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, মহাসড়কে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এছাড়া মহাসড়ক অনেক সময় ফাঁকা থেকে যাচ্ছে।
পুলিশ বলছে, বৃহস্পতিবারের(১৬ আগস্ট) চেয়ে শুক্রবার মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। কিন্তু কোথাও কোন যানজট সৃষ্টি হয়নি। মহাসড়কে অনেক সময় ফাঁকা অবস্থায় থাকছে। মহাসড়কে জেলা পুলিশ, ট্রাফিক পুলিশ এবং হাইওয়ে পুলিশ নিরলভভাবে কাজ করছে।
পুলিশ সূত্রে জানা যায়, ঈদ মানেই বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে তীব্র যাজট, ঘরমুখো মানুষের চরম ভোগান্তি। গত কয়েক বছর যাবত মহাসড়কে চারলেন প্রকল্পের কাজ চলমান থাকায় উত্তরবঙ্গসহ ২৩টি জেলার মানুষের ভোগান্তির শেষ ছিল না। মহাসড়কে টাঙ্গাইলের এলেঙ্গা থেকে গাজিপুরের ভোগড়া পর্যন্ত প্রায় ৭০কিমি এলাকা জুড়ে ছিল খানাখন্দ আর নানা প্রতিবন্ধকতা। ফলে প্রায় প্রতিদিনই যানজট। সাথে ছিল সড়ক দুর্ঘটনার করাল ছোঁবল। মঙ্গলবার(১৪ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহাসড়কের ২৩ ব্রিজ উন্মোক্ত করেন। এতে এবারের ঈদযাত্রায় দুর্ভোগ কমবে বলে আশা প্রকাশ করা হচ্ছে।
এ ব্যাপারে এলেঙ্গা হাইওয়ে পুলিশের সার্জেন্ট আজিজুর রহিম তালুকদার বলেন, ‘ঈদ যাত্রায় মহাসড়কে কোন চাপ নেই, নেই যানজটও। মহাসড়ক প্রায়ই ফাঁকা অবস্থায় দেখা যায়। তবে যানজট নিরসনে পুলিশ ব্যাপক তৎপর রয়েছে।’
টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, আশা করছি অন্য সময়ের তুলনায় এবার ঈদ যাত্রায় ঘরমুখো মানুষ ভোগান্তি ছাড়াই নিজ গন্তব্যে পৌঁছতে পারবে। মহাসড়কে যানজট নিরসনে পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি মহাসড়কে সাদা পোশাকে পুলিশের লোক থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno