আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১০:৩৬

বাংলাদেশ যুব গেমস :: টাঙ্গাইল ফুটবল কাবাডি ও ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন

 

দৃষ্টি নিউজ:


বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় ঢাকা বিভাগে টাঙ্গাইল জেলা ব্যাপক সফলতা অর্জন করেছে। টাঙ্গাইল জেলা দল ফুটবল, কাবাডি ও ব্যাডমিন্টন খেলায় চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া অ্যাথলেটিক্সে গোল্ড ও ব্রোঞ্চ পদক পেয়েছে। ঢাকা বিভাগে বিভিন্ন ইভেন্টে টাঙ্গাইল জেলা দলের এই সাফল্যে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি খান মো. নুরুল আমিনসহ সংশ্লিষ্টদেরকে নাগরিক সমাজ অভিনন্দন জানিয়েছে। জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত কমিটির এই সফলতাকে আরও এগিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে জেলাবাসী।
টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু জানান, বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় ঢাকা বিভাগে টাঙ্গাইল জেলা পাঁচটি ইভেন্টে অংশ নেয়। ইভেন্টগুলো হচ্ছে ফুটবল, কাবাডি, ব্যাডমিন্টন, ভলিবল ও অ্যাথলেটিক্স। সবগুলো খেলা ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে মঙ্গলবার (৯ জানুয়ারি) অনুষ্ঠিত কাবাডি খেলায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল জেলা দল। ঢাকা কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাঙ্গাইল জেলা দল ৩৪-১৭ পয়েন্টে ঢাকা জেলা দলকে পরাজিত করে।
বুধবার (১০ জানুয়ারি) বিকেএসপিতে অনুষ্ঠিত ফুটবল ফাইনাল খেলায় টাঙ্গাইল জেলা দল ২-১ গোলে ঢাকা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। এরআগে প্রথম সেমিফাইনালে ঢাকা জেলা দল টাইব্রেকারে ৪-৩ গোলে মানিকগঞ্জকে এবং দ্বিতীয় সেমিফাইনালে টাঙ্গাইল ২-০ গোলে কিশোরগঞ্জ জেলাকে হারিয়ে ফাইনালে ওঠে।
মঙ্গলবার (৯ জানুয়ারি) ঢাকা ব্যাডমিন্টন মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ব্যাডমিন্টন দ্বৈত ছেলেদের ফাইনাল খেলায় শান্ত-আলিম জুটি ২-০ সেটে ঢাকা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া ব্যাডমিন্টন মেয়ে একক ফাইনাল খেলায় অচর্না রানার্সআপ হয়েছে।
মঙ্গলবার (৯ জানুয়ারি) অ্যাথলেটিক্স ছেলেদের খেলায় রফিকুল হাসান শটপুটে গোল্ড পদক, শাকিল দুইশ’ মিটার দৌড়ে ব্রোঞ্চ পদক পায়। অ্যাথলেটিক্স মেয়েদের খেলায় জান্নাতুল উচ্চলম্ফে গোল্ড পদক, জান্নাতুল দীর্ঘলম্ফে ব্রোঞ্চ পদক, জান্নাতুল চারশ’ মিটার দৌড়ে ব্রোঞ্চ পদক এবং সীমানা শটপুটে বোঞ্চ পদক লাভ করেন।
বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার ঢাকা বিভাগে টাঙ্গাইল জেলার সফলতা বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির অন্যতম সদস্য ইফতেখারুল অনুপম জানান, আমরা দায়িত্ব নেয়ার পরপরই ব্যাপক এই সফলতা পেয়েছি। দীর্ঘদিন পর বিভিন্ন ইভেন্টে টাঙ্গাইল জেলা এমন সাফল্য অর্জন করেতে পেরেছে। আমরা এখন আরও মনোযোগী হব। যেসব ইভেন্টে ভাল ফল এসেছে, তাদেরকে আরও উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। পাশাপাশি অন্য ইভেন্টগুলোর প্রতি বিশেষ নজর দেয়া হবে।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno