আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৩:৪৫

বাসাইল উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শহিদুল ইসলামের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা। বুধবার(২৩ মে) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী পরিবারের পক্ষে কায়েদী আজম বলেন, বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কাশিল এগ্রো কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শহিদুল ইসলাম একজন শীর্ষ প্রতারক। তিনি গ্রামের সহজ সরল লোকদের ভুল বুঝিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। তিনি বলেন, কাজী শহিদুল ইসলাম পুকুরে মাছ চাষ, ধান চাষ, সরিষা আবাদ এবং বর্ষা মৌসুমে আমন ধানের আবাদে সহায়তা করার আশ্বাস দিয়ে প্রতারণা করেন। জমির মালিকদের নানা প্রলোভন দেখিয়ে ২৫ একর জমিতে তিনি ‘কাশিল এগ্রো কোম্পানি লিমিটেড’ নামে মৎস হ্যাচারী প্রতিষ্ঠা করেন। হ্যাচারী স্থাপনে তিনি বিভিন্ন খাত দেখিয়ে, মিথ্যা ও কাল্পনিক সুবিধার কথা বলে এবং হ্যাচারীতে লোকসান দেখিয়ে সাধারণ কৃষকদের লাখ লাখ টাকা আত্মসাত করেছেন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, উপজেলা চেয়ারম্যান কাজী শহিদুল ইসলাম ধানের চেয়ে মাছ চাষে লাভ বেশি এই প্রলোভন দেখিয়ে দলিলে স্থানীয় কৃষকদের নাম-স্বাক্ষর নেন। খুলনায় হ্যাচারী প্রতিষ্ঠা করার কথা বলে ব্যাংক থেকে দশ কোটি টাকা ঋণ নেয়ার কথা বলে কৃষকদের ভুল বুঝিয়ে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে শেষ পর্যন্ত ‘ইইএফ তহবিল’ থেকে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে এক কোটি ৪০ লাখ ৯৫ হাজার টাকা ৫-৬ মাসে তিন ধাপে ঋণ গ্রহন করেন এবং ওই টাকা আনতে ৪০ লাখ টাকা ঘুষ দিতে হয়েছে বলে তিনি নিজে গ্রহন করেছেন। এছাড়াও কাশিল এগ্রো কোম্পানি লিমিটেড- এর বিদ্যুৎ সংযোগ আনার কথা বলে ১২ লাখ টাকা ঘুষ দেয়ার কথা বলে আত্মসাত করেছেন। এভাবে তিনি এলাকার সকলের সাথে প্রতারণা করেছেন। এরকম আরো হাজারো অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
এ ঘটনায় টাঙ্গাইলের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাসাইল থানা আমলী আদালতে মামলা(নং সি আর-৫৫/১৮ইং) দায়ের করা হয়েছে। মামলায় কাশিল এগ্রো কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. শহিদুল ইসলাম ওরফে শহীদ মুন্সি (৫৫) ও তার সহযোগী বাসাইল উপজেলার কাশিল ইউনিয়নের আশরাফ আলীকে (৫০) অভিযুক্ত করা হয়েছে।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের মধ্যে বাসাইলের পিচুরী গ্রামের মৃত কুরজত আলীর ছেলে মো. জাহাঙ্গীর আলম, মন্টু মিয়া, হেনা বানু, মির্জাপুরের জামুর্কী-পাকুল্ল্যার শাহনাজ পারভীন ও সুফিয়া বেগম, কুমুল্লীর শামছুন্নাহার পারভীন, নূরজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno