আজ- ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১০:৩৩

বীরবাসিন্দা ও পারখী ইউপি সহ অন্য দুই ওয়ার্ডে ভোট গ্রহণ চলছে

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের দুই ইউপি এবং দুটি ওয়ার্ডে নির্বাচনের ভোট গ্রহণ চলছে। বুধবার(২৫ জুলাই) সকাল ৮টা থেকে এ ভোটগ্রহন শুরু হয়, বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নির্বিঘœ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছেন। বৃষ্টির কারণে ভোট গ্রহণের কিছুটা সমস্যা হচ্ছে। তবে বৃষ্টি উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে এসে ভোট দিচ্ছেন।
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বীরবাসিন্দা ও পারখী ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বীরবাসিন্দা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৯ জন এবং ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছোহরাব আলী (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও স্থানীয় এমপি সোহেল হাজারির অনুসারী সেলিম শিকদার (আনারস), জাতীয় পার্টির মীর ইমরুল হাসান শিবলু (লাঙ্গল), জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের শফিকুল ইসলাম তালুকদার (মশাল) এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাই তালুকদার (ঘোড়া), ডা. মো. জাকির হোসেন (চশমা) এবং বর্তমান চেয়ারম্যান সোলায়মান মিয়া (মোটরসাইকেল)। এ ইউনিয়নে বিএনপির কোন প্রার্থী নেই।
পারখী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৮ জন এবং ৯ টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুর রহমান তালুকদার (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. লিয়াকত আলী তালুকদার (মোটরসাইকেল), বিএনপি মনোনীত যুবদল নেতা জাহাঙ্গীর আলম (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সিদ্দিকী (চশমা) ও লোকমান হোসেন (আনারস)।
বীরবাসিন্দা ইউনিয়নে মোট ভোটার ১৪ হাজার ৬৩৭জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ১১৫জন এবং নারী ভোটার ৭ হাজার ৫২২জন। পারখী ইউনিয়নে মোট ভোটার ১৪ হাজার ৭৫০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ২৭২জন এবং নারী ভোটার ৭ হাজার ৪৭৮জন।
এছাড়া একই সাথে নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়নের ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে এবং ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
এ ব্যাপারে টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, ভোর ৪টা থেকে দুপুর পর্যন্ত কখনো মুষল ধারে কখনো গুড়ি গুড়ি বৃষ্টি হওয়ায় ভোটারদের কেন্দ্রে আসতে কিছুটা সমস্যা হচ্ছে। তবে বৃষ্টি উপেক্ষা করে নারী-পুরুষ ভোটাররা ভোট দিতে কেন্দ্রে আসছেন। শান্তিপূর্ণ এবং উৎসব মুখর পরিবেশে নির্বাচনের ভোট গ্রহণ চলছে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ১৪ জন আনসার ও ৮ জন পুলিশ দায়িত্ব পালন করছেন। তিনি আশা করেন, অন্যন্য নির্বাচনের মতো এবারের নির্বাচনও অবাধ, সুষ্ঠু, নির্বিঘœ এবং শান্তপূর্ণভাবে সম্পন্ন হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno