আজ- ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  সন্ধ্যা ৬:৩১

বেইলী ব্রিজ ভেঙ্গে টাঙ্গাইলের পশ্চিমাঞ্চলের যোগাযোগ ব্যাহত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-চারাবাড়ী সড়কের সন্তোষে বালুভর্তি ট্রাকের ওজন সইতে না পেরে বেইলী ব্রিজ ভেঙ্গে টাঙ্গাইল শহরের পশ্চিমাঞ্চলের সাথে সড়ক যোগাযোগ ব্যবস্থা ব্যাহত হয়ে পড়েছে। শনিবার(১১ মে) সকালে সদর উপজেলার চারাবাড়ী সড়কে সন্তোষ বাজারের পশ্চিম পাশে লালপুল নামে খ্যাত এ বেইলী ব্রিজে বালুভর্তি একটি বড় ট্রাক উঠে পড়লে ব্রিজটি হেলে পড়তে থাকে। এ সময় ট্রাকটি দ্রুত ব্রীজ পাড় হয়ে সড়কে পৌঁছে যাওয়ায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। এর কিছুক্ষণ পরই ব্রিজটি ভেঙ্গে পড়ে। ব্রিজটি ভেঙ্গে পরায় টাঙ্গাইল জেলার পশ্চিম চরাঞ্চলের সাথে সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে।
প্রত্যেক্ষদর্শী রশিদ, আমিনুর রহমানসহ স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন যাবৎ ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিল। ব্রিজটি মেরামত করার পরিকল্পনা গ্রহন করা অবস্থায় ভেঙ্গে পড়ার ঘটনাটি ঘটল। যদিও ট্রাকের অতিরিক্ত ওজনের কারণেই ব্রিজটি ভেঙ্গে পড়েছে বলে তারা ধারণা করছেন। পশ্চিমাঞ্চলের মানুষের স্বাভাবিক চলাচলের সুবিধার্থে দ্রুত ব্রিজটি নির্মাণের দাবিও জানান তারা।
এ প্রসঙ্গে টাঙ্গাইলের এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. গোলাম আযম জানান, ব্রিজটি জেলার আঞ্চলিক সড়কে চলাচলে ব্যবহৃত হলেও এটা একটি গুরুত্বপূর্ণ সড়ক। এ কারণে জনস্বার্থে দ্রুত বিকল্প ব্যবস্থায় যানচলাচলের উপযুক্ত করা হবে। এছাড়াও অতিদ্রুত সময়ের মধ্যে নতুন একটি ব্রিজ নির্মাণ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno