আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:৪৫

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৫

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন। রোববার(২৯ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাইদুর রহমানের সমর্থক আনিচুর রহমানকে মারপিটের জের ধরে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে যুগ্ম-সম্পাদক জাবির ইকবাল পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আনিচুর রহমানকে কিল ঘুষি মারতে থাকে। এ সময় আনিচ দৌঁড়ে মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান হলের দিকে পালায়। এর কিছুক্ষণ পর জাবির ইকবাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দ্বিতীয় তলায় উঠে অপর যুগ্ম-সম্পাদক রাজিব মোল্লাকে খুঁজতে থাকে এবং তার রুমের জানালার কাঁচ ভাংচুর করে।
এর কিছুক্ষণ পর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান হল থেকে মাভাবিপ্রবি ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক সাইদুর গ্রুপের ৩০-৩৫ জন লাঠি-সোটা নিয়ে গালি-গালাজ করতে করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রবেশ করে এবং জাবির ইকবালকে খুঁজতে থাকে। জাবির ইকবালকে না পেয়ে তারা ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদারের রুমসহ আরও দুইটি রুম ভাংচুর করে।
এ সময় ক্যাম্পাস ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি খোরশেদ জয়, সাংগঠনিক সম্পাদক নুরন্নবী সিদ্দিকী সহ বেশ কয়েকজন ভাংচুর প্রতিরোধ করতে গেলে তারা আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাতে ক্যাম্পাসের প্রধান ফটকে পুলিশের অবস্থান লক্ষ্য করা গেছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে এমনটা ঘটতে পারে। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। আমরা এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেয়ার চেষ্টা করছি।
উল্লেখ্য, গত ৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের প্রথম কমিটি দেয়া হয়। দীর্ঘ আঠেরো বছরে এবারই প্রথম বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন স্বাক্ষরিত প্রেস রিলিজে দশ সদস্য বিশিষ্ট কমিটি দেয়া হয়েছে।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno