আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:০৬

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যে পরিসংখ্যানের প্রয়োগ’ শীর্ষক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

 

মাভাবিপ্রবি সংবাদদাতা:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের উদ্যোগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের(হেকেপ) সহযোগিতায় ‘টেকসই উন্নয়নের লক্ষ্যে পরিসংখ্যানের প্রয়োগ’ শীর্ষক প্রথম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সোমবার(২৪ সেপ্টেম্বর) সকালে ওই বিভাগের মিলনায়তনে সম্মেলন উদ্বোধন করেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাাউদ্দিন।
সম্মেলনে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন প্রফেসর আইএসআরটি-এর প্রফেসর ড. মো. আতাহারুল ইসলাম। মূলপ্রবন্ধের উপর আলোচনা করেন, রনদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মনীন্দ্র কুমার রায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. অজিত কুমার মজুমদার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. রেজাউল করীম ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. সাবিনা ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন ড. মো. আনোয়ার হোসেন। সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান ও প্রকল্পের সাব প্রজেক্ট ম্যানেজার মো. দেলোয়ার জাহান মলয়। স্বাগত বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক ধনেশ্বর চন্দ্র সরকার।
সম্মেলনে ওই বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যলয় থেকে স্বনামধন্য প্রফেসর ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno