আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১০:৩৩

ভাসানী বিশ্ববিদ্যালয়ে বহিস্কৃত ছাত্রলীগ নেতার জন্য পরীক্ষা পেছানোর অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের ৪র্থ বর্ষ ১ম সেমিস্টারের সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থী ও ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাতের জন্য ৩য় বারের মতো পরীক্ষা পেছানোর অভিযোগ ওঠেছে। এজন্য নানা হয়রানীর শিকার ওই সেমিস্টারের শিক্ষার্থীরা বার বার পরীক্ষা পেছানোর খেলা বন্ধের দাবি করেছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৭ অক্টোবর পদার্থ বিজ্ঞান বিভাগের তিন শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ইয়াসিন আরাফাতসহ পাঁচ ছাত্রলীগ নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করে কারণ দর্শানোর নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্লাস-পরীক্ষা, ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ইয়াসিনের জন্য বার বার পেছানো হচ্ছে ৪র্থ বর্ষ ১ম সেমিস্টারের পরীক্ষা। ফলে পরীক্ষা নিয়ে হতাশায় পড়েছে আইসিটি বিভাগের শিক্ষার্থীরা। গত ৬ অক্টোবর সকল শিক্ষার্থী পরীক্ষা নেয়ার জন্য আবেদন করলেও বিষয়টির সমাধান দিতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ৩১ অক্টোবর সাইবার ক্রাইম ও ৫ নভেম্বর সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং পরীক্ষা পেছানো হয়েছে। ১০ নভেম্বর(শনিবার) ওয়েব প্রোগ্রামিং পরীক্ষাও ইয়াসিনের জন্যই পিছানো হয়েছে।
শিক্ষার্থীরা জানান, ছাত্রলীগের বহিস্কৃত নেতাকে নিয়ে যদি ভয়ই থাকে তাহলে কেন তাকে বহিস্কার করা হলো? বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের যদি ছাত্রলীগ নেতাদের এতটাই প্রয়োজন থাকে তাহলে সাধারণ শিক্ষার্থীরা কেন হয়রানীর শিকার হবে?
আইসিটি বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ বদরুল আলম মিয়া সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থী ও ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাতের জন্য ৩য় বারের মতো পরীক্ষা পেছানোর কথা স্বীকার করে জানান, ওই ছাত্র পরীক্ষা সম্পন্ন করার বিষয়ে বিশ্ববিদ্যালয় কোন সিদ্ধান্ত দিতে না পারার কারণে এভাবে বার বার পরীক্ষার তারিখ পেছানো হচ্ছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সিরাজুল ইসলাম বহিষ্কৃত শিক্ষার্থী ইয়াসিন আরাফাতের জন্য তৃতীয় বারের মতো পরীক্ষা পেছানোর কথা স্বীকার করে জানান, আগামি ১৩ নভেম্বর বিষয়টি নিয়ে রিজেন্ট বোর্ডের সভায় সিদ্ধান্ত হবে। ওই সিদ্ধান্ত অনুসারে পরবর্তীতে পরীক্ষার তারিখ নির্ধারণ ও অনুষ্ঠিত হবে। বার বার পরীক্ষা পেছানোর কারণে সেশন জটের কোন সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno