আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১১:৩৩

ভাসানী বিশ্ববিদ্যালয়ে হেকেপ’র সহযোগিতায় কর্মশালা অনুষ্ঠিত

 

মাভাবিপ্রবি সংবাদদাতা:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের উদ্যোগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) এর সহযোগিতায় শনিবার(৮ সেপ্টেম্বর) ‘আন্ডারস্ট্যাটমেন্ট অ্যান্ড ডেমোগ্রাফিক অ্যানালাইসিস অব বিডিএইচএস ডাটা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার উদ্বোধন করেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।
কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মো. এরশাদুল হক। সভাপতিত্ব করেন পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ও প্রকল্পের সাব প্রজেক্ট ম্যানেজার মো. দেলোয়ার জাহান মলয়। স্বাগত বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক গৌরাঙ্গ কুমার পাল। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক মো. বিনইয়ামিন।
পরিসংখ্যান বিভাগের মিলনায়তনে আয়োজিত কর্মশালায় বক্তারা বলেন, ‘বাংলাদেশ ডেমোগ্রাফিক এবং হেলথ সার্ভে ডাটা’ ওয়ার্কসপের মাধ্যমে এর বিভিন্ন চলক সম্পর্কে জানা যাবে এবং অ্যানালাইসিসের মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করা যাবে, যা জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কর্মশালায় ওই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno