আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ২:১১

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষে ভর্তির আবেদন কার্যক্রম উদ্বোধন

 

দৃষ্টি নিউজ:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বিফার্ম ও বিএসসি (অনার্স) কোর্সে ভর্তির আবেদনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শনিবার(৩০ সেপ্টেম্বর) সকালে ভর্তি ইচ্ছুক এক শিক্ষার্থীর আবেদন রেজিষ্ট্রেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে আবেদন কার্যক্রম উদ্বোধন করেন, বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।
এ সময় বিশ^বিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন ও এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. এএসএম সাইফুল্লাহ্, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে, ইঞ্জিনিয়ারিং অনুষদের সাবেক ডিন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্য ড. মোহাম্মদ মতিউর রহমান, রেজিস্ট্রার ড. মোহা. তৌহিদুল ইসলাম এবং সংশ্লিষ্ট কাজে নিয়োজিত জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির সহযোগী অধ্যাপক ও ইনস্টিউটিউটের পরিচালক কেএম আককাছ আলী, সহযোগী অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী, এম. মেসবাহ্উদ্দিন সরকার ও ড. মো. আবু ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ৩০ সেপ্টেম্বর থেকে আগামি ৮ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে আবেদন ফি জমা দিতে হবে ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং ‘রকেট’ এর মাধ্যমে। এ বছর চারটি ইউনিটের অর্ন্তভুক্ত ১৫ টি বিভাগে ৮১৫ টি আসনের জন্য এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে । আগামি ৮ ডিসেম্বর ‘এ’ ও ‘বি’ এবং ৯ ডিসেম্বর ‘সি’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
‘এ’ ইউনিটে তিনটি বিভাগে আসন রয়েছে ১৭০ টি, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০টি আসন রয়েছে।
ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu-admission.org থেকে জানা যাবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno