আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১০:০৯

ভূঞাপুরে ৭ গ্রামের মানুষের ভরসা বাঁশের সাঁকো

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ৭ গ্রামের মানুষের ভরসা তিনটি বাঁশ দিয়ে তৈরি একটি বাঁশের সাঁকো। ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কষ্টাপাড়া সড়ক বন্যার পানিতে ভেঙে গিয়ে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। পরে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে তিনটি বাঁশ দিয়ে সাঁকো তৈরি করে চলাচলের ব্যবস্থা করেন।
জানা যায়, ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী থেকে কষ্টাপাড়া, খানুরবাড়ি, স্থলকাশি, ভালকুটিয়া, কোনাবাড়ি ও চিতুলিয়াপাড়া গ্রামের হাজারও মানুষ গোবিন্দাসী-কষ্টাপাড়া সড়ক দিয়ে চলাচল করে। গেল বন্যায় যমুনা নদীর পানি ঢুকে গোবিন্দাসী-কষ্টাপাড়া-ভালকুটিয়া সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মাস খানেক যোগাযোগ বিচ্ছিন্ন থাকার পর স্থানীয়রা সেচ্ছাশ্রমের ভিত্তিতে ভেঙে যাওয়া অংশে বাঁশ দিয়ে সাঁকো তৈরি করে পারাপারের ব্যবস্থা করে দেয়। বর্তমানে সাঁকোটি ঝুঁকিপূর্র্ণ হয়ে পড়ছে। সড়ক ভেঙে যাওয়ার পরও প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। স্থানীয় জনপ্রতিনিধিরা কোন খোঁজ নেয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। বন্যায় কষ্টাপাড়ার ঘোষপাড়ার রাস্তাগুলো ক্ষতিগ্রস্ত হয়ে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। ফলে ওই পাড়ার শিশু শিক্ষার্থীরা স্কুলে যেতে পারছে না। এদিকে সড়কটি ভেঙে গিয়ে বেসরকারি সংস্থা এসএসএস কার্যালয় ভাঙনের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।
স্থানীয়রা জানায়, প্রতি বছরই বন্যার পানিতে একই জায়গায় ভেঙে গিয়ে আশপাশের পুকুরের মাছ, ফসলসহ বাড়ি-ঘর ক্ষতিগ্রস্থ হয়। এখানে স্থায়ীভাবে একটি ব্রিজ নির্মাণ খুবই জরুরি।
গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য সোহরাব হোসেন জানান, ভেঙে যাওয়া রাস্তার উপর ব্রিজ নির্মাণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রস্তাবনা পাঠানো হয়েছে। এছাড়া সেখানে ভ্যান ও সিএনজি চালিত অপোরিকশাসহ ছোট ছোট যানবাহন চলাচল করতে বড় করে বাঁশের সাঁকো তৈরি করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno