আজ- ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৯:২৬

ভেজাল বিরোধী অভিযানে ১০ জনের নানা মেয়াদে কারাদন্ড ॥ দুই কারখানা বন্ধ

 

দৃষ্টি নিউজ:


বিএসটিআই ও র‌্যাব হেড কোয়ার্টারের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত মঙ্গলবার(৮ মে) রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিন লাখ টাকা জরিমানাসহ ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড, দুইটি কারখানা বন্ধ এবং প্রায় ২২০০ টি জার ধংস করেছে।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, তেজগাঁও শিল্প এলাকার ২০নম্বর কুনিপাড়ার জাহাঙ্গীর ট্রেড ইন্টারন্যাশনাল, ৩০৬/১নম্বর পূর্ব নাখালপাড়ার কোল্ড এভারেস্ট, ২১৯/৭/এ নম্বর তেজকুনিপাড়ার নব জীবন পিউর ড্রিংকিং ওয়াটার কোম্পানীকে এক লাখ টাকা করে জরিমানা; একই এলাকার ৫১/এ নম্বর দক্ষিণ কুনিপাড়ার ফিউচার ফুড এন্ড বেভারেজের মালিক মো. আব্বাস উদ্দিন দিপুকে ৬ মাসের কারাদন্ড ও প্রতিষ্ঠান সীলগালা এবং তেজগাঁও রেলওয়ে স্টেশন সংলগ্ন ৩টি নামবিহীন পানি উৎপাদকারী প্রতিষ্ঠানের মোট ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান এবং দুইটি কারখানা সিলগালা করে বন্ধ করা হয়েছে। অপরাধীরা তাৎক্ষণিকভাবে জরিমানার সমুদয় অর্থ পরিশোধ করেন। এছাড়াও ভ্রাম্যমান আদালত প্রায় দুই হাজার ২০০টি জার ধংস করেন।
ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, অভিযানে র‌্যাব-২ এর সহকারী পরিচালক মোঃ শহীদুল ইসলাম ও বিএসটিআই’র সহকারী পরিচালক মো. রিয়াজুল হক ও মন্তোষ কুমার দাসসহ ১০ জন ফিল্ড অফিসার অংশ নেন। তিনি আরো জানান, দেখা যায় প্রতিষ্ঠানসমূহ কোন ধরণের পরিশোধন ছাড়াই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সরাসরি সাপ্লাইয়ের পানি জারে ভর্তি করে বাজারজাত করে আসছে। বিএসটিআই অর্ডিন্যান্স, ১৯৮৫ ও ২০০৩ (সংশোধিত) এর ক্ষমতাবলে তাদেরকে ওই দন্ড দেয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno