আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৪:৫৩

মওলানা ভাসানীর অনুপ্রেরণার আলো সারাদেশে ছড়িয়ে পড়বে :: ড. কামাল হোসেন

 

দৃষ্টি নিউজ:


জাতীয় ঐক্যফ্রণ্ট প্রধান ড. কামাল হোসেন বলেছেন, মওলানা ভাসানী জনগণের অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। আমরা সকলেই তাকে শ্রদ্ধা করি। তার আত্মার মাগফেরাত ও শ্রদ্ধা জানাতে আজ এখানে এসেছি। তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক গুরু ছিলেন। মাওলানা ভাসানী আমাদের অনুপ্রেরণা উৎস হিসেবে চিরদিন আমাদের মাঝে থাকবেন। তিনি যে প্রেরণা দিয়ে গেছেন, বিশ্বাস করি এই প্রেরণার আলো সারাদেশে ছড়িয়ে যাবে। শনিবার(১৭ নভেম্বর) সকাল পৌনে ১০টার দিকে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪২তম ওফাত বার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে অবস্থিত ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পন ও জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, মওলানা ভাসানীর রাজনীতি সকল রাজনৈতিকের অনুপ্রেরণা। আজীবন সংগ্রামী মওলানা ভাসানীকে ক্ষমতার লোভ কখনো স্পর্শ করতে পারেনি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জানতে চাইলে তার সাথে থাকা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী বলেন, আজ এ বিষয়ে কোন কথা নয়।
এসময় গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু, ডাকসু’র সাবেক সহ-সভাপতি সুলতান মোহাম্মদ মনসুর, কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক, বিএনপির ভাইস চেয়ারম্যান মাহমুদুল হাসান তার সাথে ছিলেন।
ড. কামাল হোসেন শ্রদ্ধা নিবেদন করে চলে যাওয়ার পর ভাসানী অনুসারী পরিষদের পক্ষ থেকে ঐক্যফ্রণ্টের অন্যতম নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী মাজারে পুস্পস্তবক অর্পণ করেন।
ডা. জাফরুল্লাহ চৌধুরী সাংবাদিকদের বলেন, শেখ মুজিবুর রহমান ইতিহাসের যেমন কিংবদন্তী ঠিক একই ভাবে তাজ উদ্দিন আহমেদ, ওসমানী, জিয়াউর রহমানকে বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস হবে না। মওলানা ভাসানীই তো বাংলাদেশ। তিনি(মওলানা ভাসানী) কার কথা বলেছেন? তিনি জনগনের- সাধারণ মানুষের কথা বলেছেন। তাই আজ আমরা এখানে এসেছি।
এরপর বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান এবং চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর নেতৃত্বে সাবেক মন্ত্রী মেজর জেনারেল(অব.) মাহমুদুল হাসান, জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল মরহুমের মাজারে পুস্পস্তবক অর্পন ও ফাতেহা পাঠ করেন। পুস্পস্তবক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, আগামি নির্বাচনের মাধ্যমে আমরা গণতন্ত্র পুনপ্রতিষ্ঠা করবো। নির্বাচন কমিশন ও সরকারকে বলবো লেভেল প্লেয়িং ফিল্ডের মাধ্যমে যেন নির্বাচন অনুষ্ঠিত হয়। এখনো সমতা আসে নাই, সমতা আনতে হবে। তা না হলে জনগনকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে সমতা ফিরিয়ে আনতে হবে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ যখন নতুন কোন সংকটের সৃষ্টি করে তখন তা বিএনপির উপর চাপিয়ে দেয়। বিএনপি কার্যালয়ের সামনে যে ঘটনা ঘটেছে তা আপনারা দেখেছেন। পুলিশের গাড়িতে আগুন কারা দিয়েছে তা টিভিতে দেখানো হয়েছে। তারপরও আমরা আবারও বলছি এটা আমরা করি নাই। জনগন সেটা উপলব্ধি করতে পেরেছে। সরকার চায় নির্বাচনে ভোটাররা যেন কেন্দ্রে না যায়।
এরপর টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পুস্পার্ঘ অর্পণ করে। মাওলানা ভাসানীর পরিবার, জেলা জাতীয় পার্টি ও টাঙ্গাইল প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, দেশী-বিদেশী অসংখ্য ভক্ত মুরিদান ও সর্বস্তরের জনতা মরহুমের মাজারে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এরআগে শনিবার সকাল সাড়ে ৭টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আলাউদ্দিন ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করেন।
সকাল থেকেই মওলানা ভাসানীর অসংখ্য মুরিদান ও ভক্তদের কন্ঠে ‘যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে মজলুম জননেতার সমাধিস্থল।
দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারো দেয়াল পত্রিকা প্রকাশ, ওরশ, গণভোজসহ দিন ব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে মওলানা ভাসানীর আপোসহীন ভূমিকাকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno