আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ২:৫৫

মওলানা ভাসানীর ৪১তম ওফাত বার্র্ষিকীতে বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি

 

দৃষ্টি নিউজ:

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম ওফাত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে, ১৬ নভেম্বর সকাল সাড়ে ১০টায় ‘মাওলানা ভাসানীর গণতান্ত্রিক আন্দোলন (১৯৪৮-১৯৫৮)’ শীর্ষক সেমিনার। সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন, প্রখ্যাত ইতিহাসবিদ প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন। সভাপতিত্ব করবেন, ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন, সেমিনার উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. মোহাম্মদ মতিউর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন, মাওলানা ভাসানী স্টাডিজ কোর্স এর শিক্ষক সৈয়দ ইরফানুল বারী। বিশেষ অতিথি থাকবেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক প্রফেসর ড. শওকত আরা হোসেন, বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. এএসএম সাইফুল্লাহ্, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে। এছাড়া অন্যান্যদের মধ্যে আলোচনা করবেনবিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, বিজিই বিভাগের প্রফেসর ড. একেএম. মহিউদ্দিন, মাওলানা ভাসানী রিসার্চ সেন্টারের পরিচালক ড. মীর মোজাম্মেল হক ও সিপিএস বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম।
১৭ নভেম্বর সকাল সাড়ে ৭টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের নিয়ে মাওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করবেন। সকাল ৭.৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও বিভাগের পক্ষথেকে পৃথক পৃথকভাবে পুস্পস্তবক অর্পণ এবং সকাল ৮.০০ টায় শিরণী বিতরণ ও বাদ জুম’আ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাফিলের আয়োজন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno