আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  বিকাল ৩:২৯

মধুপুরে ১৪৪ ধারা অমান্য করে মন্দিরের জমিতে ভবন নির্মাণের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মধুপুরে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে মন্দিরের জমিতে অবৈধভাবে প্রাথমিক শিক্ষক সমিতির বহুতল পাকা ভবন নির্মাণ করার অভিযোগ ওঠেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসন ওই স্থানে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছেন।
জানাগেছে, ঐতিহ্যবাহী মদন গোপাল দেব বিগ্রহ মন্দিরের ২৪১ দাগের জমিতে কিছুদিন আগে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির বহুতল ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। মন্দিরের সাধারণ সম্পাদক সপ্লিত কুমার আর্য্য টাঙ্গাইল জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ বন্ধের দাবি জানিয়ে উপজেলা নির্বাহীর কাছে অভিযোগ করেন। সম্প্রতি মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও পৌর মেয়র সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দাখিলের পর মন্দিরের জমিতে ভবন নির্মাণে নিষেধাজ্ঞা জারি করেন। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অপ্রীতিকর ঘটনা এড়াতে ২৩ নভেম্বর থেকে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত ওই স্থানে ১৪৪ ধারা জারি করা হয়।
উপজেলা প্রথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মফিজ উদ্দিন জানান, প্রশাসন কাগজপত্র না দেখেই আমাদের জায়গায় নামে ১৪৪ ধারা জারি করেছেন। আদালতে গেলে আমরাই রায় পেতে পারি।
মধুপুর থানার ওসি মো. সফিকুল ইসলাম জানান, পরবর্তী আদেশ দেয়ার আগ পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ থাকবে। আইন অমান্য করে কাজ করার খবর পেয়ে পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দিয়েছে।
মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস জানান, নিষেধাজ্ঞা অমান্য করে কাজ করার ফলে ওই স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। মন্দিরের এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যে কোন সময় অপ্রতিকর ঘটনার আশঙ্কা রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno