আজ- ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ৪:১৯

মন্দিরভিত্তিক পাঠশালার শিশুদের ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম(৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের উত্তম শিক্ষক ও উত্তম শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার(৮ আগস্ট) সকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আশরাফুল মমিন খান।
টাঙ্গাইল শিশু অ্যাকাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ইসলামিক ফাউন্ডেশন টাঙ্গাইলের উপ-পরিচালক মোহাম্মদ আলী, টাঙ্গাইল শ্রীশ্রী কালীবাড়ির সভাপতি এবং সাবেক ট্রাস্টি সুভাষ চন্দ্র সাহা, কুমুদিনী সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গোপীনাথ দত্ত।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম টাঙ্গাইলের সহকারী প্রকল্প পরিচালক রমেশ চন্দ্র সরকার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক অলক কুমার দাস। এর আগে শিশু শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, ২০০৩ সাল থেকে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমানে এ কার্যক্রমের আওতায় টাঙ্গাইলে ১২৮টি প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে দুই হাজার ৮২০ জন শিক্ষার্থী ও ৫টি বয়স্ক শিক্ষা প্রতিষ্ঠানে ২৫ জন করে ১২৫ জন বয়স্ক শিক্ষার্থী লেখাপড়া করছে। এছাড়া আগামি শিক্ষাবর্ষ থেকে টাঙ্গাইলে ৪টি গীতা শিক্ষা স্কুল চালু হচ্ছে। ২০১০ সালে এ প্রকল্পটি জাতীয় শিক্ষা নীতির অন্তর্ভুক্ত করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno