আজ- ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১০:৩৯

মহেড়ায় পুলিশের ৪৮তম ব্যাচের সমাপনী কুচকাওয়াজ সম্পন্ন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের ৪৮তম ব্যাচের সমাপনী কুচকাওয়াজ সম্পন্ন হয়েছে। ওই ব্যাচের এক হাজার ৩৬৩ জন প্রশিক্ষণার্থী কনস্টেবল কুচকাওয়াজে অংশ নেয়। রোববার(১৪ জানুয়ারি) সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. মইনুর রহমান চৌধুরী বিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম পিপিএম (বার)।
অতিথিরা প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হওয়ার পর প্যারেড অধিনায়ক প্রধান অতিথির নিকট থেকে সমাপনী কুচকাওয়াজ শুরু করার অনুমতি নিয়ে প্যারেড শুরু করেন। এরপর ছয়জন উপ-পুলিশ পরিদর্শকের নেতৃত্বে প্রশিক্ষনার্থীদের ৬টি দল এই সমাপনী কুচকাওয়াজে অংশ গ্রহণ করে এবং প্রধান অতিথিকে সালাম জানিয়ে নিজ নিজ স্থানে অবস্থান নেয়। সমাপনী কুচকাওয়াজের অধিনায়কত্ব করেন, বাংলাদেশ পুলিশের সশস্ত্র পুলিশ পরিদর্শক মীর আব্দুল ওহাব।
এরআগে প্রধান অতিথি অতিরিক্ত আইজিপি মো. মইনুর রহমান চৌধুরী বিপিএম ও বিশেষ অতিথি টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম পিপিএম(বার) একটি সুসঞ্জিত গাড়িতে প্যারেড পরিদর্শন করেন। প্রধান অতিথির প্যারেড পরিদর্শনের পর টিআরসি’দের শপথ বাক্য পাঠ করানো হয়।
এরপর শুরু হয় পদক বিতরণ। প্যারেড, শরীর চর্চা, অস্ত্র ও গুলি বর্ষণ, আন-আর্মড কমব্যাট, আইন ও সর্ব বিষয়ে চৌকস ক্যাটাগরিতে ছয়জন প্রথম স্থান অর্জনকারীদের মেধার স্বীকৃতিস্বরূপ পদক দিয়ে সম্মানিত করা হয়।
তারপর প্রধান অতিথিকে সালাম প্রদর্শণ করে সমাপনী কুচকাওয়াজ শেষ করে। এরপর পুলিশের নতুন প্রশিক্ষণপ্রাপ্ত অন্যান্য বিভাগের কসরত প্রদর্শণ শুরু হয়। এরমধ্যে আর্মড ব্যাটেলিয়ন, কারাতে, জুডো ও বডি বিল্ডারদের মনোজ্ঞ শারীরিক কসরত প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
জানা যায়, ৪৮তম ব্যাচে এক হাজার ৩৬৩জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) দীর্ঘ ছয় মাস কঠোর নিয়ম-শৃঙ্খলা মেনে মৌলিক প্রশিক্ষণে এসে শারীরিক কসরত, প্যারেড, অস্ত্র প্রশিক্ষণ, আইন ও বিভিন্ন বিষয়ের উপর নিয়মতান্ত্রিক প্রশিক্ষণ নিয়ে সুশৃঙ্খল পুলিশ বাহিনীর গর্বিত সদস্য হিসেবে নিজেদের তৈরি করেছে। নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে প্রস্তুত তারা।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno